বিশ্বের বড় অঙ্গ বিশিষ্ট 5 জন মানুষ 5 people with the largest body parts in the world

 বিশ্বের  বড় অঙ্গ বিশিষ্ট 5 জন মানুষ 5 people with the largest body parts in the world

আমাদের প্রত্যেকের চেহারা গায়ের রং আলাদা হলেও সবারই রয়েছে একই ধরনের অঙ্গ প্রত্যঙ্গ। বিভিন্ন জনের শরীরের অঙ্গ প্রত্যঙ্গ গুলো আলাদা আলাদা হলেও আকার-আকৃতিতে সাধারণত একই হয়ে থাকে।
কিন্তু পৃথিবীতে এমন কিছু ব্যতিক্রমী মানুষ রয়েছেন তাদের শরীরের অঙ্গ প্রত্যঙ্গ  অন্য মানুষের চেয়ে একটু  ভিন্ন। এদের মধ্যে কারো কারো রয়েছে স্বাভাবিকের চেয়ে অনেক লম্বা পা , ভয়ংকর সব লম্বা লম্বা নখ,গলা  জিরাফের মতো লম্বা। যাদের রয়েছে সবচাইতে লম্বা শারীরিক অঙ্গ প্রত্যঙ্গ। আমি নিশ্চিত করে বলতে পারি এই পোস্টটি পড়ে আপনি পুরোপুরি অবাক হয়ে যাবেন। তবে চলুন শুরু করা যাক
 

আমাদের প্রত্যেকের চেহারা গায়ের রং আলাদা হলেও সবারই রয়েছে একই ধরনের অঙ্গ প্রত্যঙ্গ। বিভিন্ন জনের শরীরের অঙ্গ প্রত্যঙ্গ গুলো আলাদা আলাদা হলেও আকার-আকৃতিতে সাধারণত একই হয়ে থাকে ।  কিন্তু পৃথিবীতে এমন কিছু ব্যতিক্রমী মানুষ রয়েছেন তাদের শরীরের অঙ্গ প্রত্যঙ্গ  অন্য মানুষের চেয়ে একটু  ভিন্ন।  এদের মধ্যে কারো কারো রয়েছে স্বাভাবিকের চেয়ে অনেক লম্বা পা , ভয়ংকর সব লম্বা লম্বা নখ,গলা  জিরাফের মতো লম্বা।  যাদের রয়েছে সবচাইতে লম্বা শারীরিক অঙ্গ প্রত্যঙ্গ। আমি নিশ্চিত করে বলতে পারি এই পোস্টটি পড়ে আপনি পুরোপুরি অবাক হয়ে যাবেন। তবে চলুন শুরু করা যাক
 

সবচেয়ে লম্বা নখ

সুস্থ থাকার জন্য ডাক্তাররা প্রতি সপ্তাহে অন্তত একবার নখ কাটার পরামর্শ দেন। কারণ নখের কোনায় যেসকল ময়লা এবং রোগ জীবাণু লেগে থাকে সেগুলো খাবারের সাথে পেটে গিয়ে নানান রকমের অশোকের জন্ম দিতে পারে। অধিকাংশ মানুষ এক সপ্তাহ পর পর নক করে থাকে।
কিন্তু লী এন্ড লন নামের এই ব্যক্তি হয়তো তার নখগুলোকে একটু বেশি ভালোবাসেন। যার কারণে তিনি কখনোই নখ কাটেন না। তিনি 1979 সাল থেকে এখন পর্যন্ত তার নখ বড় করে আসছেন। এবং এখন পর্যন্ত একবারের জন্য তিনি তার নখ কাটেন নি। আপনি শুনে হয়তো অবাক হবেন এই মহিলার নখ প্রায় 9 মিটার লম্বা। 

 সবচেয়ে লম্বা গলা:

 মায়ানমার নেপাল এবং তার আশেপাশের দেশগুলোর উপজাতিরা তাদের গলা লম্বা করার জন্য উঠে পড়ে লেগে থাকে কারণ তারা বিশ্বাস করে যার গলা যতো  লম্বা হবে  তাকে তোতই সুন্দর হিসেবে মানা হয়। আর এই কারণে এসব উপজাতির মহিলারা গলায় বিভিন্ন ধরনের ধাতুর রিং পড়ে থাকে। এই ধাতুর রিং একটির ওপর আরেকটি বসিয়ে লম্বা করা হয়। আর অনেক বছর ধরে এই সব গলায় বেঁধে রাখলে গলা আস্তে আস্তে লম্বা হয়ে যায়। প্রত্যেক বছর তাদের গলায় একটি অতিরিক্ত রিং ঝুলানো হয়।
আর এভাবেই প্রত্যেক বছরে একটি একটি করে রিং বানানো হয় । কোন কোন মহিলা তাদের গলায় 5 কেজি পর্যন্ত লোহার রিং পরে থাকে ‌। এইভাবে রিং পড়তে পড়তে পৃথিবীর সবথেকে লম্বা করার অধিকারী হয়েছেন মিয়ানমারের এই মহিলা । তার গলা বর্তমানে 40 সেন্টিমিটার। এখন পর্যন্ত তিনি  রিং পড়েই যাচ্ছেন। আর যার কারণে প্রত্যেক বছরে তার গলা আরো লম্বা হচ্ছে। তিনি নিজেই বলেছেন 2021 সাল অব্দি তার গলা 55 থেকে 60 সেন্টিমিটার লম্বা হয়ে যাবে। 

সবচেয়ে লম্বা পা

আপনি হয়তো একটা জিনিস জেনে থাকবেন মহিলাদের মডেল হতে হলে অবশ্যই অনেক লম্বা হওয়া প্রয়োজন। কাওরা নামের এই ব্রিটিশ মহিলা চেয়েছিলেন মডেল হতে। তাই সে ছোটবেলা থেকেই চাইতো তার জানো অনেক লম্বা পা হয়। সৃষ্টিকর্তা তাকে কিন্তু নিরাশ করেননি।
ব্রিটিশ এই মহিলার পা এতটাই লম্বা যে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম উঠে এসেছে এখন। বর্তমানে পৃথিবীর সবচেয়ে লম্বা পায়ের মানুষ এখন এই মহিলা। তার পা 140 মিটার লম্বা। তবে বর্তমানে তিনি এই লম্বা পা নিয়ে অনেক সমস্যায় ভুগছেন। কারণ তাকে খুব কষ্ট করে প্রাইভেট কারে উঠতে হয় ।
এবং প্রাইভেটকারে তার পা ভাজ করে বসতে হয় । এছাড়াও তিনি শপিং করতে গেলে সব থেকে বেশি সমস্যার সম্মুখীন হন। কারণ এত লম্বা পা নিয়ে তিনি মোটামুটি সেলিব্রেটি হয়ে গেছেন।  


 সবচেয়ে লম্বা চুল


আধুনিক যুবসমাজ বিভিন্ন ধরনের স্টাইল করে চুল কেটে তাদের স্মার্টনেস প্রকাশ করেন। আবার অনেকে লম্বা চুল রেখে বিভিন্ন ধরনের স্টাইল ও করে থাকেন। তবে ভিয়েতনামের এই ব্যক্তির ক্ষেত্রে এ নিয়ম টা যেনো একটু আলাদা। এই ব্যক্তির নাম অনহাই,তিনি 31 বছর বয়সে চুল কাটা ছেড়ে দেন । মানে তার বয়স 68 বছর। এখন তার চুল সাত মিটার এর মত লম্বা।কারণ তার চুলে জট বেধে গেছে এবং সেগুলোকে তার শরীরে চারপাশে পেচিয়ে রাখা হয়। তার চুলের ওজন কম করে হলেও 15 থেকে 12 কেজি হবে। আনহাই এর জন্য এত বেশি চুল কোন সমস্যাই ছিল না । তিনি নাকি তার মাথায় চুল রাখতে বেশি স্বাচ্ছন্দ বোধ করতেন। গতবছর আনহাই কিছু বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। 

সবথেকে লম্বা জিব্বা

নিক স্টোবার নামে এই ভদ্রলোক ক্যালিফোর্নিয়ায় বসবাস করেন। তাকে দেখতে আপনার একদম স্বাভাবিক এবং একজন দারুণ মানুষ মনে হবে। যতক্ষণ পর্যন্ত তিনি তার মুখ খুলবেনা। যখন ঐ তিনি তার মুখ খুলবেন আপনি অবাক হয়ে যাবেন। কারণ তার কাছে রয়েছে পৃথিবীর সবচেয়ে লম্বা জিব্বা।
যা দেখে হয়ত আপনার এনইটার নামক প্রাণীর কথা মনে পড়ে যাবে। এনইটার প্রাণীদের রয়েছে যেমন বিশাল লম্বা টান । তেমনি নিকের ও রয়েছে একই রকম চিকন এবং লম্বা জিব্বা।বিশ্বের সবচেয়ে লম্বা জিব্বার মানুষের তালিকার মধ্যে এক নাম্বারে রয়েছেন তিনি। লম্বা জিব্বা দিয়ে তিনি গিনেস বুক অফ ওয়ার্ল্ড এ তার নাম  জায়গা  করে নিয়েছেন । তার রয়েছে 10 সেন্টিমিটার লম্বা এবং চিকন একটি জিব্বা। এই জিব্বা দিয়ে তিনি তিন ইসকিউবের আইসক্রিম একেবারে খেয়ে নিতে পারেন। অন্যদের কাছে খুব অস্বাভাবিক মনে হলেও নিক তার লম্বা জিহ্বা নিয়ে খুবই গর্ববোধ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম