Error code 0x8007025D Solution ত্রুটি 0x8007025D কি?

 Error code 0x8007025D Solution ত্রুটি 0x8007025D কি?

Windows 11 অনেক সুবিধা নিয়ে এসেছে কিন্তু ইনস্টলেশনের সময় গ্রাহকরা যে অসংখ্য ত্রুটির সম্মুখীন হন তার কারণে এটি আপডেট করা সবচেয়ে কঠিন সিস্টেমগুলির মধ্যে একটি। তাদের মধ্যে একটি ত্রুটি 0x8007025D যা প্রদর্শিত হয় এবং একটি নির্দিষ্ট শতাংশের পরে ইনস্টলেশন বন্ধ করে। পুনরায় চেষ্টা করা শুধুমাত্র একই ত্রুটি আপনাকে দেবে। অনলাইন থেকে উত্তর চেয়েছেন এমন বেশ কয়েকজন ইঙ্গিত দিয়েছেন যে তারা তাদের USB ড্রাইভ থেকে একটি পরিষ্কার ইনস্টল চালাচ্ছেন।

এই পৃষ্ঠাটি আপনাকে ব্যাখ্যা করতে যাচ্ছে কেন ত্রুটি 0x8007025D প্রদর্শিত হচ্ছে। ত্রুটিটি বেশ কয়েকটি সমস্যা দ্বারা আনা হতে পারে, তবে সেগুলি সবই USB বাফারিং সিস্টেমের সাথে সম্পর্কিত৷ ত্রুটিটির অর্থ কী তা একটি সংক্ষিপ্ত ব্যাখ্যা করার পরে আমরা আপনাকে এই ত্রুটিটি সমাধান করার পদক্ষেপগুলি দেব৷

ত্রুটি 0x8007025D কি?



ত্রুটি 0x8007025D কি?
উইন্ডোজ সাপোর্ট অনুযায়ী, 0x8007025D = ERROR_BAD_COMPRESSION_BUFFER = নির্দিষ্ট বাফারে খারাপ-গঠিত ডেটা রয়েছে। USB 3.0 সিস্টেমের সাথে যোগাযোগের জন্য মেসেজ সিগন্যালড ইন্টারাপ্ট (MSI) মোড ব্যবহার করে। USB 2.0 অনেক পুরানো ইন্টারাপ্ট রিকোয়েস্ট (IRQ) সিস্টেম ব্যবহার করে। নতুন MSI সিস্টেমের একটি বৈশিষ্ট্য যা USB 3.0 ডিভাইসগুলি ব্যবহার করে তা হল ডিভাইস এবং সিস্টেমের মধ্যে ডেটা স্থানান্তরের অসিঙ্ক্রোনাস পরিচালনা। এর জন্য একটি বাফার প্রয়োজন যার মাধ্যমে ডেটা উচ্চ ডেটা হারে ("সুপারস্পিড") স্ট্রিম করা হয়, যা সিস্টেম দ্বারা ডিকোড করা হয়। আপনি যদি 0x8007025D ত্রুটি পান তবে সম্ভবত আপনার PNY ডিভাইসগুলি বাফারগুলিতে খারাপ বা দূষিত ডেটা পাঠাচ্ছে, আপনার ডিভাইসের বাফারগুলি দম বন্ধ হয়ে গেছে বা আপনার ডিভাইস সঠিকভাবে ডেটা ডিকোড করতে পারে না। আপনি এই ত্রুটিটি কেন পেতে পারেন তার কারণগুলি এখানে রয়েছে৷

ইউএসবি ড্রাইভে দুর্নীতিগ্রস্ত ডেটার মানে হল যে এই ডেটা সঠিকভাবে ডিকোড করা যাবে না এইভাবে এই ত্রুটিটি নিক্ষেপ করে৷ দুর্নীতিগ্রস্ত ডেটা বুটযোগ্য USB ড্রাইভ তৈরি করতে ব্যবহৃত দুর্নীতিগ্রস্ত .ISO ইমেজ ফাইল থেকে হতে পারে। যে ফাইলটি অনুলিপি করা উচিত সেটি অনুপস্থিত বা দূষিত হলে, আপনি এই ত্রুটিটি পাবেন। সমস্যাটি একটি খারাপ ফ্ল্যাশ ড্রাইভ থেকেও উঠতে পারে যা একটি নির্দিষ্ট বিভাগে অপঠনযোগ্য নয়। যে ক্ষেত্রে আপনি অন্য USB ডিভাইসে প্লাগ ইন করতে পারেন যা অন্য ডিস্ক ড্রাইভ হিসাবে পড়া হয়, এই ডিভাইসগুলির দ্বারা বাফারে পাঠানো ডেটা ত্রুটির কারণ হতে পারে৷

খারাপ HDD বা SSD স্থান


যদি HDD বা SSD-এর একটি খারাপ সেক্টর বা রেকর্ড থাকে এবং Windows ইনস্টলেশন এই স্থানটিতে ফাইলগুলি অনুলিপি করার চেষ্টা করে, একটি ত্রুটি বাফারে ফিরে আসে, যার ফলে ত্রুটি 0x8007025D দেখায়। এটি একটি ডিস্ক স্পেস (যেমন কম্পিউটার গেম খেলার জন্য) বা স্টোরেজ স্পেসের দীর্ঘায়িত ব্যবহারের কারণে হতে পারে যা চেক বা ফরম্যাট করা প্রয়োজন। 0x8007025D ত্রুটির কারণে একটি ব্যর্থ HDDও সমস্যা হতে পারে।

দূষিত বা খারাপ RAM
একটি খারাপ RAM এই ত্রুটির একটি কারণ হতে পারে। যেহেতু একটি ক্লিন ইন্সটল অন্য প্রোগ্রামের সাথে জায়গার জন্য লড়াই করে না, এর মানে হল যে পুরো RAM উইন্ডোজ 10 ইন্সটল করার জন্য নিবেদিত হতে পারে তাই RAM এর একটি ক্ষুদ্র দূষিত বা খারাপ অংশও এই সমস্যার কারণ হতে পারে। Windows 10 ইনস্টল করার জন্য কমপক্ষে 1GB RAM প্রয়োজন। যদি RAM এর একটি খারাপ বিভাগে ডেটা কপি করা হয়, তাহলে বাফার প্রযুক্তি একটি ত্রুটি পাবে তাই আপনার স্ক্রিনে ত্রুটি 0x8007025D প্রদর্শন করবে।

0x8007025D ত্রুটি ঠিক করার সমাধান
সমস্যাগুলি সমাধান করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে রয়েছে৷ যদি প্রথম পদ্ধতিটি আপনার জন্য কাজ না করে, তবে পরবর্তী পদ্ধতিতে যান কারণ এই ত্রুটিটি বিভিন্ন সমস্যার কারণে হতে পারে। আমরা সেগুলিকে সবচেয়ে সহজ এবং সবচেয়ে কম ব্যয়বহুল থেকে শুরু করে সবচেয়ে কঠিন এবং সবচেয়ে ব্যয়বহুল পদ্ধতিতে তালিকাভুক্ত করেছি।

আমরা এই পৃষ্ঠায় উইন্ডোজ 11 কীভাবে ইনস্টল করবেন সে সম্পর্কে কথা বলতে যাচ্ছি না, শুধুমাত্র কীভাবে 0x8007025D ত্রুটিটি সমাধান করা যায়। আপনার যদি Windows 11 এর পরিষ্কার ইনস্টলেশনের জন্য সাহায্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে এখানে বা এখানে আমাদের Windows 11 ইনস্টলেশন গাইড পৃষ্ঠাতে যান ।

পদ্ধতি 1: অন্যান্য সমস্ত বাহ্যিক ডিভাইস আনপ্লাগ করুন


আপনার সমস্ত USB ডিভাইস এবং ইন্টারনেট কেবল সহ অন্যান্য পেরিফেরাল ডিভাইসগুলি আনপ্লাগ করুন৷ খারাপ হার্ডওয়্যার ড্রাইভার বা পুরানো ড্রাইভারের কারণে বেশিরভাগ সময় উইন্ডোজ ইনস্টলেশন ত্রুটি নিক্ষেপ করে।

এটি আরও দেখা যাচ্ছে যে আপনার কম্পিউটারে ফাইলগুলি অনুলিপি করার পরে, উইন্ডোজ ইনস্টলেশনের জন্য আপনার USB ড্রাইভের আর প্রয়োজন নাও হতে পারে। শুধু আপনার ড্রাইভটি আনপ্লাগ করুন এবং দেখুন যেখান থেকে এটি বন্ধ করা হয়েছে সেখান থেকে ইনস্টলেশন চলতে থাকবে কিনা।

এটি কাজ করে কিনা তা দেখার জন্য আবার চেষ্টা করুন, যদি না হয় তবে পরবর্তী পদ্ধতিতে যান।

PRO টিপ: সমস্যাটি আপনার কম্পিউটার বা ল্যাপটপ/নোটবুকের সাথে হলে আপনাকে Restoro Repair ব্যবহার করার চেষ্টা করা উচিত যা রিপোজিটরিগুলি স্ক্যান করতে পারে এবং দূষিত এবং হারিয়ে যাওয়া ফাইলগুলি প্রতিস্থাপন করতে পারে। এটি বেশিরভাগ ক্ষেত্রে কাজ করে, যেখানে সমস্যাটি একটি সিস্টেম দুর্নীতির কারণে উদ্ভূত হয়। আপনি এখানে ক্লিক করে Restoro ডাউনলোড করতে পারেন

পদ্ধতি 2: HDD বা SSD ডিস্ক স্পেসের আকার হ্রাস করুন এবং এটি ফর্ম্যাট করুন


উইন্ডোজ 10 ইন্সটল করার জন্য আপনার শুধুমাত্র 20GB স্পেস প্রয়োজন। আমরা আপনার ইন্সটলেশন পার্টিশনকে প্রায় 125GB-তে কমিয়ে আনার সুপারিশ করব। এটি আপনি যে স্থানটি অনুলিপি করছেন সেটি দূষিত হওয়ার সম্ভাবনা হ্রাস করবে। কাস্টম ইনস্টল উইন্ডোজ 10 নির্বাচন করার পরে আপনি " বর্ধিত " বিকল্পে ক্লিক করে ডিস্কের স্থান কমাতে পারেন। তবে নিশ্চিত করুন যে আপনার হার্ড ড্রাইভটি স্বাস্থ্যকর এবং কোনোভাবেই ক্ষতিগ্রস্ত নয়।

Error code 0x8007025D Solution ত্রুটি 0x8007025D কি?



আপনি যদি একটি পরিষ্কার ইনস্টলেশন করছেন, নিশ্চিত করুন যে আপনি যে পার্টিশনটি ইনস্টল করছেন সেটি ফর্ম্যাট করেছেন। এটি খারাপ খাত এবং রেকর্ডগুলিকে আয়রন করবে। আপনার পার্টিশন ফরম্যাট করতে, একটি কাস্টমাইজড উইন্ডোজ 10 ইন্সটল করতে বেছে নিন, “ ফরম্যাট ” বোতামে ক্লিক করুন এবং ফরম্যাটে গ্রহণ করুন।



ইনস্টলেশন পুনরায় চেষ্টা করুন.

পদ্ধতি 3: একটি নতুন Windows 11 ISO ইমেজ ফাইল ডাউনলোড করুন

 
আপনার ডাউনলোড করা ইমেজ ফাইলটিতে একটি দূষিত ফাইল রয়েছে যা ডিকোড বা অনুলিপি করা হবে না। এটি সম্পূর্ণরূপে সম্ভব যে ফাইলটি USB ড্রাইভ বা ডিস্ক থেকে অনুপস্থিত, বিশেষ করে যদি আপনি চিত্র তৈরির মাধ্যমে ফাইলটি ডাউনলোড করেন।

আপনাকে আবার ফাইলগুলি ডাউনলোড করতে হবে, আপনার USB ইনস্টলেশন ড্রাইভ তৈরি করতে হবে এবং তারপরে ইনস্টলেশনের জন্য পুনরায় চেষ্টা করতে হবে। Windows 11 .ISO ফাইল ডাউনলোড করতে, এখানে Microsoft পৃষ্ঠায় যান । একটি বুটযোগ্য USB ড্রাইভ তৈরি করতে মিডিয়া তৈরির সরঞ্জামটি কীভাবে ডাউনলোড এবং ব্যবহার করবেন সে সম্পর্কে আপনি নির্দেশাবলীও পাবেন। ইনস্টল করার সময়, প্রস্তাবিত উইন্ডোজ সেটিংস থেকে টিক চিহ্ন মুক্ত করতে ভুলবেন না এবং এটি কাজ করে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 4: অন্য USB ড্রাইভে ছবিটি লেখার চেষ্টা করুন

 
ইভেন্টে যে আপনার USB ড্রাইভ দূষিত বা একটি অপঠনযোগ্য বিভাগ আছে, তারপর বাফার প্রযুক্তি এই ত্রুটি সনাক্ত করবে এবং আপনার স্ক্রিনে 0x8007025D ত্রুটি নিক্ষেপ করবে৷

তাই এই পদ্ধতির জন্য আপনার আরেকটি USB ড্রাইভের প্রয়োজন হবে। নতুন ড্রাইভে ইনস্টলেশন ফাইল তৈরি করুন এবং ইনস্টলেশন পুনরায় চেষ্টা করুন। অন্য কম্পিউটার থেকে ইনস্টলেশন ড্রাইভ তৈরি করা সমস্যা সমাধানে সাহায্য করতে পারে।

আপনি যদি আগে USB 3.0 ব্যবহার করে থাকেন তবে আপনি একটি USB 2.0 পোর্ট ব্যবহার করার চেষ্টা করতে পারেন কারণ এটি ডেটা পড়ার জন্য USB 3.0 থেকে একটি ভিন্ন প্রযুক্তি ব্যবহার করে।

একটি বুটযোগ্য উইন্ডোজ 10 ইউএসবি মিডিয়া ডিভাইস তৈরি করতে রুফাস কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে আমাদের গাইড রয়েছে। আপনি যদি আপনার ড্রাইভ তৈরি করতে Microsoft Media Creation Tool ব্যবহার করতে চান, এখানে নির্দেশাবলী অনুসরণ করুন ।

পদ্ধতি 5: আপনার RAM এ একটি মেমরি ডায়াগনস্টিক চালান এবং একটি খারাপ RAM স্টিক প্রতিস্থাপন করুন

 
যদি উপরের সমস্ত পদ্ধতি ব্যর্থ হয়, তবে আমরা এখানে সবচেয়ে ব্যয়বহুল পদ্ধতিতে নেমে এসেছি এবং সম্ভবত এটি আপনার পিসির সমস্যা। যাইহোক, এটি বেশিরভাগ ইনস্টলেশনের ত্রুটির সমাধান করেছে। মনে হচ্ছে যে Windows 11 সেটআপ আপনার ডিভাইসে উইন্ডোজ ইনস্টল করবে না যদি এটি একটি খারাপ RAM খুঁজে পায়, ইনস্টলেশনের পরে সব সময় ক্র্যাশ করার চেয়ে।

আপনার যদি দুটি র‍্যাম স্টিক থাকে, প্রতিটিতে কমপক্ষে 1 গিগাবাইট, আপনি যেকোনো একটি অপসারণ করার চেষ্টা করতে পারেন এবং ইনস্টলেশনের চেষ্টা করতে পারেন (প্রথমটি একটি ত্রুটি ফিরিয়ে দিলে অদলবদল)। এছাড়াও আপনি BIOS-এ মেমরি ডায়াগনস্টিক টুল ব্যবহার করে RAM ত্রুটি পরীক্ষা করতে পারেন। একটি মেমরি রোগ নির্ণয় চালানোর জন্য সহজভাবে:

অবিলম্বে আপনার পিসি বুট. BIOS সেটআপ উইন্ডোতে প্রবেশ করতে বারবার f2, বা f8, বা f10 কী (আপনার কম্পিউটারের উপর নির্ভর করে) টিপুন।
ডায়াগনস্টিকস নির্বাচন করতে বাম তীর এবং ডান তীর কীগুলি ব্যবহার করুন৷
মেমরি টেস্ট নির্বাচন করতে ডাউন অ্যারো এবং আপ অ্যারো কী ব্যবহার করুন এবং তারপর পরীক্ষা শুরু করতে এন্টার কী টিপুন। ত্রুটিগুলি নোট করুন
যদি এটি অব্যাহত থাকে বা আপনি আপনার RAM এ ত্রুটি খুঁজে পান, আপনার RAM প্রতিস্থাপন করুন এবং আপনার ইনস্টলেশন পুনরায় চেষ্টা করুন।

বিঃদ্রঃ:
আমরা বেশ কিছু ব্যবহারকারীর কাছ থেকে রিপোর্টও পেয়েছি যে  RAM স্টিক পরিবর্তনের সাথে সাথে BIOS- কে ডিফল্ট কনফিগারেশনে ফিরিয়ে  আনার ফলে তাদের জন্য সমস্যাটি তাত্ক্ষণিকভাবে সমাধান হয়ে গেছে। যদি উপরের সমস্ত পদ্ধতি কাজ না করে, আপনি এটি চেষ্টা করে দেখতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম