জেস্টন ট্যাবলেট এর দাম কত এর কাজ কি Geston Tablet er Dam Er kaj ki

 জেস্টন ট্যাবলেট এর দাম কত এর কাজ কি  Geston Tablet er Dam Er kaj ki


জেস্টন® - Geston®

জেস্টন ট্যাবলেট এর  উপাদান :এ্যালাইলস্ট্রেনল আই এন এন ৫ মি.গ্রা. ট্যাবলেট।

জেস্টন ট্যাবলেট এর  নির্দেশনা :ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন ,গর্ভপাতের আশংকা , স্বেচ্ছা গর্ভপাতের ইতিহাস থাকলে, অকালীন প্রসবের আশংকা

জেস্টন ট্যাবলেট এর  মাত্রা ও ব্যবহারবিধি :ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন: দৈনিক ৩টি করে ট্যাবলেট ২ মাস। লক্ষণসমূহের উন্নতি হলে মাত্রা কমানো যেতে পারে। গর্ভপাতের আশংকা: লক্ষণসমূহ মিলিয়ে না যাওয়া পর্যন্ত দৈনিক ৩টি ট্যাবলেট। স্বেচ্ছা

গর্ভপাতের ইতিহাস থাকলে: গর্ভধারণ নিশ্চিত হওয়া মাত্র দৈনিক ১-২টি ট্যাবলেট। আশংকাজনক সময় পার হওয়ার ১ মাস পর পর্যন্ত ওষুধ খেয়ে যাওয়া উচিত। অকালীন প্রসবের আশংকা: ব্যক্তি বিশেষের উপর নির্ভর করে মাত্রা নির্ধারণ করা উচিত। সাধারণত উচ্চমাত্রা -সর্বোচ্চ দৈনিক ৪০ মি.গ্রাম.পর্যন্ত ব্যবহার করা হয়ে থাকে।

জেস্টন ট্যাবলেট এর  প্রতিনির্দেশনা
:অতিসংবেদনশীলতা, “থ্রম্বোফেবাইটিস”, অজানা কারণে যোনী হতে রক্তরণ, অসম্পূর্ণ গর্ভপাত, হরমোনজনিত কার্সিনোমা, সেরিব্রাল এপোপেক্সি, গর্ভ নিশ্চিত হওয়ার জন্য এবং যকৃতের তীব্র সমস্যা থাকলে এ ওষধু ব্যবহার করা উচিত নয়।

জেস্টন ট্যাবলেট এর দাম কত এর কাজ কি  Geston Tablet er Dam Er kaj ki  জেস্টন® - Geston®  জেস্টন ট্যাবলেট এর  উপাদান :এ্যালাইলস্ট্রেনল আই এন এন ৫ মি.গ্রা. ট্যাবলেট।  জেস্টন ট্যাবলেট এর  নির্দেশনা :ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন ,গর্ভপাতের আশংকা , স্বেচ্ছা গর্ভপাতের ইতিহাস থাকলে, অকালীন প্রসবের আশংকা  জেস্টন ট্যাবলেট এর  মাত্রা ও ব্যবহারবিধি :ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন: দৈনিক ৩টি করে ট্যাবলেট ২ মাস। লক্ষণসমূহের উন্নতি হলে মাত্রা কমানো যেতে পারে। গর্ভপাতের আশংকা: লক্ষণসমূহ মিলিয়ে না যাওয়া পর্যন্ত দৈনিক ৩টি ট্যাবলেট। স্বেচ্ছা  গর্ভপাতের ইতিহাস থাকলে: গর্ভধারণ নিশ্চিত হওয়া মাত্র দৈনিক ১-২টি ট্যাবলেট। আশংকাজনক সময় পার হওয়ার ১ মাস পর পর্যন্ত ওষুধ খেয়ে যাওয়া উচিত। অকালীন প্রসবের আশংকা: ব্যক্তি বিশেষের উপর নির্ভর করে মাত্রা নির্ধারণ করা উচিত। সাধারণত উচ্চমাত্রা -সর্বোচ্চ দৈনিক ৪০ মি.গ্রাম.পর্যন্ত ব্যবহার করা হয়ে থাকে।  জেস্টন ট্যাবলেট এর  প্রতিনির্দেশনা :অতিসংবেদনশীলতা, “থ্রম্বোফেবাইটিস”, অজানা কারণে যোনী হতে রক্তরণ, অসম্পূর্ণ গর্ভপাত, হরমোনজনিত কার্সিনোমা, সেরিব্রাল এপোপেক্সি, গর্ভ নিশ্চিত হওয়ার জন্য এবং যকৃতের তীব্র সমস্যা থাকলে এ ওষধু ব্যবহার করা উচিত নয়।

 

 জেস্টন ট্যাবলেট এর দাম কত এর কাজ কি  Geston Tablet er Dam Er kaj ki

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : এ্যালাইলস্ট্রেনল গর্ভকালীন সময়ে খাওয়ার জন্য নির্দিষ্টভাবে নির্দেশিত। প্রসব পরবর্তী সময়ে এ ওষুধ পরিহার করা উচিত কারণ এটা মাতৃদুগ্ধের সাথে নিঃসৃত হয়ে নবজাতকের সামান্য হলেও ক্ষতি করতে পারে। শিশুদের ক্ষেত্রে ব্যবহার: ১৬ বছরের নিচে মেয়েদের ক্ষেত্রে ব্যবহার করা উচিত নয়।

জেস্টন ট্যাবলেট এর  পার্শ্ব প্রতিক্রিয়া :দীর্ঘ সময় ধরে এ্যালাইলস্ট্রেনল দিয়ে চিকিৎসা করলে পরিপাকতন্ত্রের কিছু সাধারণ সমস্যা হতে পারে। যেমন- বমি অথবা বমি বমিভাব এবং এপিগ্যাস্ট্রিক অস্বস্তি।

জেস্টন ট্যাবলেট এর সতর্কতা : কোন রোগীর নিম্নলিখিত সমস্যা থাকলে জেস্টন ট্যাবলেট ওষুধ খাওয়ার ব্যাপারে সতর্কতা অবলম্বন করা উচিত: যেমন হৃদরোগ, কনজেস্‌টিভ হার্ট ফেইলিউর, সিক সাইনাস সিন্ড্রোম,করোনারী আর্টারীতে কোন সমস্যা, মৃগীরোগ , মূত্রতন্ত্রের অকার্যকারিতা, মাইগ্রেন জনিত মাথাব্যথা, শ্বাসতন্ত্রের কোন রোগ যেমন-অ্যাজমা, এম্ফাইসেমা, ক্রমিক ব্রংকাইটিস অথবা সিওপিডি এবং দুগ্ধদানকালে।

জেস্টন ট্যাবলেট এর  সরবরাহ :জেস্টন® ট্যাবলেট: প্রতি বাক্সে আছে ৩০টি ট্যাবলেট।

জেস্টন ট্যাবলেট এর দাম কতো
জেস্টন ট্যাবলেট এর  দাম কত
জেস্টন ট্যাবলেট এ খেলে কি হয়
জেস্টন ট্যাবলেট কেন দেয়
জেস্টন ট্যাবলেট এর  কাজ কি
জেস্টন ট্যাবলেট এর মূল্য কতো
জেস্টন ট্যাবলেট কেন কোম্পানির
জেস্টন ট্যাবলেট এর  সরবরাহ
জেস্টন ট্যাবলেট এর  পার্শ্ব প্রতিক্রিয়া
জেস্টন ট্যাবলেট এর সতর্কতা
জেস্টন ট্যাবলেট এর  মাত্রা ও ব্যবহারবিধি
জেস্টন ট্যাবলেট এর দাম কত এর কাজ কি  Geston Tablet er Dam Er kaj ki

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম