নেপ্রানল ক্রীম এর দাম এর কি কাজ Nepranol Cream use Bangla

  নেপ্রানল ক্রীম এর দাম এর কি কাজ Nepranol Cream use Bangla

নেপ্রানল ক্রীম এর - Nepranol® Cream

নেপ্রানল ক্রীম এর উপাদান :প্রতি গ্রাম ক্রীমে আছে নিওমাইসিন ৩.৫ মি.গ্রাম., নিওমাইসিন সালফেট বিপি হিসেবে, পলিমিক্সিন বি ১০,০০০ ইউনিট, পলিমিক্সিন বি সালফেট বিপি হিসেবে এবং প্রামোক্সিন হাইড্রোক্লোরাইড ইএসপি ১০ মি.গ্রাম.।

নেপ্রানল ক্রীম এর নির্দেশনা :নেপ্রানল প্রাথমিক চিকিৎসায় ব্যবহৃত একটি ক্রীম, যা বিভিন্ন কাটা, ক্ষত এবং পোড়ার ক্ষত প্রতিরোধ করে এবং ব্যথা থেকে সাময়িক মুক্তি প্রদান করে।

নেপ্রানল ক্রীম এর মাত্রা ও ব্যবহারবিধি
:ক্ষত স্থান পরিস্কার করে নিতে হবে হাতের আঙ্গুলের অগ্রভাগে অল্প পরিমাণ ক্রীম নিয়ে ক্ষতস্থানে প্রয়োগ করতে হবে ক্ষতস্থানে ব্যান্ডেজ দিয়ে ঢেকে রাখা যেতে পারে।

নেপ্রানল ক্রীম এর সতর্কতা ও যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : যাদের নিওমাইসিন, পলিমিক্সিন বি, প্রামোক্সিন হাইড্রোক্লোরাইড অথবা ক্রীমে উপস্থিত অন্য যে কোন উপাদানের প্রতি সংবেদনশীলতা রয়েছে, তাদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। চোখে অথবা শরীরের বিস্তৃত জায়গায় উক্ত ক্রীম প্রয়োগ করা যাবে না। চিকিৎসকের পরামর্শ ছাড়া এক সপ্তাহের বেশী সময় ধরে ক্রীম প্রয়োগ করা যাবে না।

  নেপ্রানল ক্রীম এর দাম এর কি কাজ Nepranol Cream use Bangla

নেপ্রানল ক্রীম এর পার্শ্ব প্রতিক্রিয়া :ত্বকীয় এন্টিবায়োটিক, বিশেষত নিওমাইসিন ত্বকীয় সংবেদনশীলতা উৎপন্ন করতে পারে। ত্বকীয় এন্টিবায়োটিকের প্রতি সংবেদনশীলতার প্রধান উপসর্গ হচ্ছে চুলকানি এবং ত্বকের একাংশ লাল হয়ে যাওয়া। তবে যখন অল্প পরিমাণে ক্রীম প্রয়োগ করা হয়, তখন কোন সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি।

নেপ্রানল ক্রীম এর গর্ভকালীন এবং স্তন্যদানকালে ব্যবহার : শুধুমাত্র প্রয়োজনের তুলনায় সুফলের মাত্রা বেশী হলে গর্ভকালীন অবস্থায় নেপ্রানল প্রয়োগ বিবেচনা করা যেতে পারে। উক্ত ওষুধ মাতৃদুগ্ধে নিঃসৃত হয় কিনা, এটা এখনও নিশ্চিত নয়। তবে স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ব্যবহারে বিশেষ সতর্কতা গ্রহন করা উচিত।

নেপ্রানল ক্রীম এর সরবরাহ :নেপ্রানল® ক্রীম: প্রতি টিউবে আছে ১০ গ্রাম ক্রীম|

নেপ্রানল ক্রীম এর দাম
নেপ্রানল ক্রীম এর কি কাজ
নেপ্রানল ক্রীম কি জন্য দেয়
নেপ্রানল ক্রীম এর সমস্যা
নেপ্রানল ক্রীম কতো টাকা
নেপ্রানল ক্রীম এর কোম্পানি নাম কি
নেপ্রানল ক্রীম এর ব্যাবহার
নেপ্রানল ক্রীম এর খারাপ দিক
বাজারের সেরা ৫টি নাইট ক্রিম
বিশ্বের সেরা নাইট ক্রিম
কম দামে ভালো নাইট ক্রিম
নিভিয়া নাইট ক্রিম
হিমালয়া হারবাল নাইট ক্রিম দাম
প্রাকৃতিক নাইট ক্রিম
ছেলেদের নাইট ক্রিম
ল্যাকমি নাইট ক্রিম
নাইট ক্রিম ব্যবহারের অপকারিতা
নাইট ক্রিম ব্যবহারে সতর্কতা

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম