কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি-ভিডিও শেয়ার | Data Transfer from Iphone to Android Phone

কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে ছবি-ভিডিও শেয়ার | Data Transfer from Iphone to Android Phone


কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করবেন

আপনি কি আপনার মোবাইল আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্যুইচ করার সিদ্ধান্ত নিয়েছেন? এই সিদ্ধান্তের পরে আপনি কি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করার জন্য একটি সমাধান খুঁজছেন এবং প্রশ্ন আছে কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করবেন?
আপনি যদি এই পরিস্থিতিতে থাকেন তবে আপনি সঠিক জায়গা। চিন্তা করবেন না। অনেক লোক এই সমস্যার সম্মুখীন হয় এবং এখানে আপনি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর সম্পর্কে সমস্ত জ্ঞান পাবেন । এই সমস্যাটি সমাধান করতে আপনি এই নির্দেশিকাটির মাধ্যমে যেতে পারেন এবং শুধুমাত্র একটি ক্লিকে আপনার আইফোন ডেটা অ্যান্ড্রয়েডে স্থানান্তর করতে পারেন।


পার্ট 1. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ফাইল/ডেটা স্থানান্তর করার সর্বোত্তম উপায়


আপনি যদি আইফোন থেকে অ্যান্ড্রয়েড, মোবাইল ট্রান্সে ডেটা স্থানান্তর করতে চান - ফোন স্থানান্তর হল অনলাইন বাজারে উপলব্ধ আপনার জন্য সেরা সমাধান৷ এই সফ্টওয়্যারটি সহজেই আপনার আইফোনের ফটো, ভিডিও, সঙ্গীত, বার্তা ইত্যাদি সহ আইফোন থেকে অ্যান্ড্রয়েডে এক ক্লিকে সম্পূর্ণ ডেটা স্থানান্তর করতে পারে। এই সফ্টওয়্যারটি Wondershare টিম থেকে পাওয়া যায় এবং ডেটা স্থানান্তর করার জন্য আপনার সমস্ত Android এবং iOS ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। তাই অবশেষে, এটি একটি ফোন ট্রান্সফার টুল যা একটি ক্লিকে যেকোনো মোবাইল ডিভাইস থেকে অন্য ডিভাইসে ডেটা স্থানান্তর করতে পারে।
 


মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফার

1-ক্লিকের মধ্যে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করুন।


• আপনার কম্পিউটারে একই সময়ে উভয় মোবাইল ব্যবহার করে এক ক্লিকে Android-এ iPhone ডেটা স্থানান্তর করুন৷
• সরাসরি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে চলচ্চিত্র, ভিডিও, পরিচিতি, বার্তা, সঙ্গীত স্থানান্তর করুন।
• কম্পিউটার বা ম্যাকে সহজেই আপনার মোবাইল ডেটা ব্যাকআপ করুন।
• কম্পিউটার থেকে আইফোন বা অ্যান্ড্রয়েডেও ডেটা পুনরুদ্ধার করুন।
• iOS 15 এবং Android 12 এর সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ।
 
কিভাবে Wondershare MobileTrans-এর মাধ্যমে এক ক্লিকে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করা যায়:
 
ধাপ 1. আপনাকে ম্যাক বা কম্পিউটারে MobileTrans ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। ইনস্টল করার পরে উপলব্ধ বিকল্পগুলি দেখতে এটি চালু করুন। এখন "ফোন স্থানান্তর" বিকল্পে ক্লিক করুন।


ধাপ 2. আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয়কেই কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং উপলব্ধ ফাইলগুলি পরীক্ষা করুন যা আপনাকে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্থানান্তর করতে হবে৷ এই ফাইলগুলি আপনি ইন্টারফেসের মাঝখানে দেখতে পারেন। ফাইলগুলি নির্বাচন করার পরে "স্টার্ট" বোতামে ক্লিক করুন।


দ্রষ্টব্য: ডিভাইসগুলি ইন্টারফেসের বাম দিকে থাকবে এবং গন্তব্যটি ডানদিকে থাকবে৷
আপনি এই ডিভাইসগুলি পরিবর্তন করতে "ফ্লিপ" বোতাম ব্যবহার করতে পারেন।


ধাপ 3. ডেটার আকারের উপর নির্ভর করে, কিছুতে স্থানান্তর প্রক্রিয়া শেষ হবে। আপনি এখন আপনার Android ফোনে স্থানান্তরিত ডেটা দেখতে পারেন। কিন্তু অনুগ্রহ করে মনে রাখবেন যে প্রক্রিয়াটি চালু না হওয়া পর্যন্ত উভয় ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করবেন না।
 
পার্ট 2. ড্রপবক্সের মাধ্যমে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ফাইল/ডেটা স্থানান্তর করুন
ড্রপবক্স একটি ক্লাউড পরিষেবা যা আপনাকে ক্লাউডে আপনার ডেটা সিঙ্ক করে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা/ফাইল স্থানান্তর করতে দেয়। ড্রপবক্স বেশিরভাগ ডিভাইসের জন্য উপলব্ধ। আপনি এটি উইন্ডোজ বা ম্যাকে ব্যবহার করতে পারেন। ড্রপবক্স অ্যাপ অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। 

আপনাকে প্রথমে আইফোন থেকে ক্লাউডে আপনার ডেটা সিঙ্ক করতে হবে এবং তারপরে আপনি ড্রপবক্স ব্যবহার করে ক্লাউড থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করতে পারেন। ড্রপবক্স ব্যবহার করে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করার আগে, অনুগ্রহ করে ড্রপবক্সে একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং ডেটা সিঙ্ক এবং ডাউনলোড করতে আপনার উভয় ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করুন। তারপর আপনি সহজেই আপনার ডেটা/ফাইল আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্থানান্তর করতে পারেন। ড্রপবক্স ব্যবহারকারীদের বিনামূল্যে ক্লাউডে 2GB পর্যন্ত ডেটা সঞ্চয় করতে সক্ষম করে
 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

BJ24নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url