বিশ্বের সেরা ফুটবলার কে ২০২২।বিশ্বের সেরা ১০জন ফুটবলার ।

 বিশ্বের সেরা ফুটবলার কে ২০২২।বিশ্বের সেরা ১০জন  ফুটবলার ।


বিশ্বের সেরা ফুটবল খেলোয়াড় কে? প্রশ্নের সৌন্দর্য হল হাজার ঘন্টা বিতর্ক এটি আপনার বন্ধুদের মধ্যে অনুপ্রাণিত করবে, কোন উদ্দেশ্যমূলক উত্তর নেই।
লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদো যুদ্ধ আধুনিক ফুটবল পুরাণে চলে গেছে বলে মনে হচ্ছে, কিন্তু পরবর্তী প্রজন্মের মেগাস্টাররা অবস্থানের জন্য ধাক্কাধাক্কি করার কারণে এটি আমাদের একটি নির্দিষ্ট উত্তরের কাছাকাছি রাখে না।

বিশ্বের সেরা ফুটবলার কে ২০২২।বিশ্বের সেরা ১০জন  ফুটবলার ।


আমরা বিভিন্ন কারণের উপর ভিত্তি করে আমাদের তালিকা করেছি। আমরা স্বল্প-মেয়াদী ফর্মকে বিবেচনায় নিয়েছি, তবে বিশেষ করে শক্তিশালী বা দুর্বল 2021/22 সিজনগুলিকে অনেক ক্ষেত্রে উপেক্ষা করা হয়েছে যাতে অবিশ্বাস্য পারফরম্যান্সের দীর্ঘ ইতিহাসের খেলোয়াড়দের প্রথম সুযোগে বাদ না দেওয়া হয়।
 
ট্রফি, লিগের শক্তি, কাঁচা পরিসংখ্যান, অপ্রমাণযোগ্য জাদু এবং অন্যান্য দিকগুলির একটি হোস্ট তালিকার জন্য আমাদের মানদণ্ড তৈরি করতে একত্রিত হয়েছে, এবং আমরা জানি আপনি আন্তরিকভাবে আমাদের সাথে একমত নন।

আপনার ক্ষুধা আরও বাড়াতে, শীর্ষ 10-এর নিখুঁত শক্তি প্রদর্শনের জন্য, আমরা আমাদের র‌্যাঙ্কিং থেকে রক্ষণাত্মক টাইটান রুবেন ডায়াস এবং ভার্জিল ভ্যান ডাইক, ম্যানচেস্টার ইউনাইটেডের সৃজনশীল বেহেমথ ব্রুনো ফার্নান্দেস এবং পিএসজি মেগাস্টার নেইমারকে বাদ দিয়েছি।
RadioTimes.com 2022 সালে বিশ্বের সেরা 10 জন ফুটবল খেলোয়াড়ের আমাদের নির্দিষ্ট তালিকা নিয়ে এসেছে।


10. ক্রিশ্চিয়ানো রোনালদো (ম্যান ইউনাইটেড)

এক দশকেরও বেশি সময় ধরে শীর্ষ দুটিতে দৃঢ়ভাবে বসে থাকার পর রোনালদো এই তালিকার অন্যতম বড় স্লাইডার।

এটি বলা নিরাপদ যে তার সেরা দিনগুলি তার পিছনে রয়েছে কারণ সে তার ক্যারিয়ারের চূড়ান্ত খেলায় পৌঁছেছে, তবে এতে লজ্জার কিছু নেই এবং তিনি ইউনাইটেডের অস্ত্রাগারে একটি প্রাণঘাতী হাতিয়ার হিসাবে রয়ে গেছেন, যদিও এটি নতুন মৌসুমের একটি পাথুরে শুরু হয়েছে।

রোনালদো পেসি উইঙ্গার থেকে ট্যালিসম্যানিক সেন্টার ফরোয়ার্ডে বিকশিত হয়েছে এবং মৃত্যুর সময় তার শান্ত রাখা এবং ক্লাচ গোল করার ক্ষেত্রে ব্যবসায় সেরাদের মধ্যে একজন থেকে যায়।

9. সাদিও মানে (বায়ার্ন মিউনিখ)

রেডসের বর্তমান দ্বন্দ্বের কারণে লিভারপুলে মানের প্রভাব তার প্রস্থানের অনেক পরে পরিপক্ক হচ্ছে। মার্সিসাইডে কিছু উজ্জ্বল তরুণ প্রতিভা থাকা সত্ত্বেও তার অনুপস্থিতি সত্যিই খুব স্পষ্ট মনে হয়।
সেনেগালিজ উইঙ্গার গত মেয়াদে 16টি প্রিমিয়ার লিগে গোল করেছেন এবং তিনি বুন্দেসলিগায় তিন-তিনটি দিয়ে জীবন শুরু করেছেন তার নতুন ক্লাবের সাথে নিজেকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য যেখানে তিনি নিঃসন্দেহে প্রধান ব্যক্তি।

মানের তীক্ষ্ণ দৌড় তার ক্যারিয়ারে অনেক দলকে পাংচার করেছে এবং তার বড় পদক্ষেপ তাকে একটি বিভাজন ছিন্ন করার জন্য আরও একটি প্ল্যাটফর্ম দেয়।

8. করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ)

খেলায় প্রায় দুই দশক পর ভারতীয় গ্রীষ্ম উপভোগ করার কারণে বেনজেমা তালিকায় একটি উজ্জীবিত প্রত্যাবর্তন করেছেন।

সাম্প্রতিক বছরগুলিতে গ্যালাক্টিকো-স্টাইলের বড়-অর্থের নামগুলির জন্য রিয়াল মাদ্রিদের তাবিজকে মাদ্রিদ উপেক্ষা করেছে, তবে তারা সর্বদা নির্ভরযোগ্য ফরাসি খেলোয়াড়ের দিকে ফিরে যায় যিনি 2021/22 সালে তার ক্যারিয়ারের সেরা মৌসুম উপভোগ করেছিলেন।

তিনি গত মৌসুমে 32টি লা লিগা গেমে তার 27 গোলের উপর ভিত্তি করে এই তালিকাটি তৈরি করেননি, তিনি এর আগে চারটি ব্যাক-টু-ব্যাক 20-গোল সিজন তৈরি করেছেন যা তার কাজের হারের প্রমাণ। , মাদ্রিদের সাফল্য নির্ধারণে নিঃস্বার্থতা এবং প্রভাব।

7. মোহাম্মদ সালাহ (লিভারপুল)

সালাহর সরাসরি দৌড়কে ফুটবল স্নোবস দ্বারা প্রাথমিক হিসাবে দেখা যেতে পারে, তবে তার কার্যকারিতা অস্বীকার করার কিছু নেই।

তিনি হয়তো অলরাউন্ড গেমটি নিয়ে গর্ব করতে পারেন না যা এই তালিকায় তার উপরে অনেকেরই গড়ে উঠেছে, কিন্তু বিশ্বে খুব কমই ভালো খেলোয়াড় আছে যারা বলকে চওড়া করে তুলে এবং গতিতে বক্সের উপর দিয়ে বা ভিতরে ড্রাইভ করতে পারে।

তিনি লিভারপুলের তাবিজ, তাদের আইকন, তাদের মিশরীয় রাজা। তিনি হয়তো তার ক্যারিয়ারে অনেক সুপারস্টার নামের চেয়ে অনেক পরে প্রস্ফুটিত হয়েছেন, তবে তিনি নিঃসন্দেহে সর্বকালের প্রিমিয়ার লীগ গ্রেটদের একজন হিসাবে নামবেন।

6. হ্যারি কেন (টটেনহ্যাম)

কেইন বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন এবং সামগ্রিকভাবে বিশ্ব প্রতিভার পরিপ্রেক্ষিতে শীর্ষ টেবিলে তার আসনের যোগ্য।

টটেনহ্যামের হয়ে এক মৌসুমে 30 টিরও বেশি প্রিমিয়ার লিগের খেলা খেলে প্রতিবার কেইন স্বাচ্ছন্দ্যে 20টির বেশি গোল রেকর্ড করেছেন। অন্যান্য প্রচারাভিযানের সময়, গুরুতরভাবে আঘাত দ্বারা বাধাগ্রস্ত, তিনি এখনও বড় লম্বা খাঁজ আপ করেছেন।

ইংল্যান্ডের তাবিজ যদিও কাঁচা পরিসংখ্যানের চেয়ে বেশি। তার পাসিং এর রেঞ্জ, তার কৌশল, তার দৃষ্টি এবং প্লে মেকিং ক্ষমতা তাকে পৃথিবীর প্রায় প্রতিটি স্ট্রাইকার থেকে আলাদা করেছে। তিনি একজন আপত্তিকর প্রতিভা যিনি তার লকারে ট্রফি পাওয়ার যোগ্য।

5. এরলিং হ্যাল্যান্ড (ম্যান সিটি)

আমরা কয়েক বছরের মধ্যে এই তালিকার পবিত্র নম্বর 1 স্থানে পৌঁছানোর অত্যন্ত শক্তিশালী সম্ভাবনা সহ তালিকার প্রথম খেলোয়াড়ের কাছে পৌঁছেছি।

পেশাদার ফুটবল দৃশ্যে বিস্ফোরণের পর থেকে হ্যাল্যান্ড দুর্দান্ত। তিনি রেড বুল সালজবার্গে দুর্দান্ত ছিলেন এবং ডর্টমুন্ডের শার্টে বুন্দেসলিগাকে উপহাস করেছিলেন। পরবর্তীতে 89টি খেলায় তিনি 86 গোল করেছে।

6'4" এ, তিনি এমন একটি পাওয়ার হাউস যা খুব কমই ধারণ করতে পারে৷ প্রিমিয়ার লিগ জুড়ে ডিফেন্সরা এই পাঠটি কঠিন উপায়ে শিখছে কারণ সে তার দুর্দান্ত ফর্ম স্থানান্তর করেছে

4. কাইলিয়ান এমবাপ্পে (পিএসজি)


'বিশ্বের সেরা খেলোয়াড়' খেতাবের জন্য হাল্যান্ডের প্রধান প্রতিদ্বন্দ্বী নিঃসন্দেহে কাইলিয়ান এমবাপ্পে। এই তালিকার শীর্ষ তিন খেলোয়াড়ের সবাই 29 বছর এবং তার বেশি বয়সী, ফ্রেঞ্চম্যানের জন্য আগামী বছর ধরে আধিপত্য বিস্তার করার পথ তৈরি করে।

তিনি ত্বরণ নিয়ে গর্ব করেন যা ডক ব্রাউনের ডিলোরিয়ানকে লজ্জায় ফেলে দেয় এবং 23 বছর বয়সে তিনি ইতিমধ্যেই 117টি পিএসজি লিগ গেমে 110টি গোল এবং 57টি ফ্রান্স জাতীয় দলের ক্যাপে 27টি গোল করেছেন৷

এমবাপ্পে যখন আপনার দিকে দৌড়াচ্ছেন, তখন আপনি কান্নাকাটি করা এবং ব্যাক-আপের জন্য প্রার্থনা করা ছাড়া আর কিছু করতে পারেন না। তার ক্লোজ কন্ট্রোল সেকেন্ড টু নন এবং ক্লিনিক্যাল ফিনিশিং এবিলিটি হল কেকের আইসিং।


3. কেভিন ডি ব্রুইন (ম্যান সিটি)

অপরিশোধিত কার্যকারিতার দিক থেকে, আপনি যুক্তি দিতে পারেন সালাহকে ডি ব্রুইনের চেয়ে এগিয়ে থাকা উচিত, তবে সম্পূর্ণ প্যাকেজ, দক্ষতা-সেট, প্রযুক্তিগত ক্ষমতা, শারীরিক যোগ্যতা এবং মানসিক দৃঢ়তার দিক থেকে ডি ব্রুইন হতে পারে এক নম্বর ফুটবলার। পৃথিবী আজ।


তিনি প্রিমিয়ার লিগের ইতিহাসে ফুটবলের সেরা ক্রসার এবং এমন কিছু সবচেয়ে আপত্তিকর পাস খেলেছেন যা আপনি দেখতে পাবেন। গোল তৈরির উপরে, সে নিজেও তাদের স্ট্যানচিয়ান থেকে জাল ছিঁড়তে পারে।


এটি সবই ভাল এবং ভাল, তবে একই রকম খেলোয়াড়দের ভিড় থেকে ডি ব্রুইনকে যা সত্যিই আলাদা করে তা হল তার আশ্চর্যজনক গতি এবং শারীরিকতা। বেলজিয়ান আপনার প্রত্যাশার চেয়েও শক্তিশালী এবং পুরো থ্রোটেল, সে ফুটবলের সাথে দ্রুত মুভার। তিনি সহজভাবে সব আছে.

2. রবার্ট লেভান্ডোস্কি (বার্সেলোনা)

লেভান্ডোস্কি এই মুহূর্তে বিশ্বের অন্যতম ইন-ফর্ম প্লেয়ার, এতে কোনো সন্দেহ নেই। এবং তিনি কিছু সময়ের জন্য. এটি একটি বড় অসম্মানের মতো মনে হচ্ছে যে তিনি তার নিরলস ক্যারিয়ারে ব্যালন ডি'অর জিততে পারেননি।

পোলিশ আইকনটি গতি, শক্তি এবং প্রযুক্তিগত দক্ষতার একটি সুষম পোর্টফোলিও নিয়ে গর্ব করে এবং বক্সে তার গতিবিধি দুর্দান্ত। তার অবস্থান সর্বদা পয়েন্টে থাকে এবং এমন কেউ নেই যাকে আপনি একের পর এক পরিস্থিতিতে বিশ্বাস করতে চান।

আমরা জানি যে এটি সমস্ত কাঁচা পরিসংখ্যান সম্পর্কে নয়, তবে আমরা আপনাকে শোষণ করার জন্য কিছু লাল-হট Lewandowski নম্বর দিয়ে চলে যাচ্ছি। তিনি বায়ার্ন মিউনিখের হয়ে 375টি খেলায় 344টি গোল করেছেন, যার মধ্যে 2020/21 সালে মাত্র 29টি খেলায় 41টি বুন্দেসলিগা স্ট্রাইক রয়েছে। তিনি বার্সেলোনায়ও সুন্দরভাবে স্থায়ী হচ্ছেন বলে মনে হচ্ছে।


1. লিওনেল মেসি (পিএসজি)

কিন্তু, রোনালদো দশম স্থানে নেমে গেছেন? আমি তোমার কান্না শুনতে পাচ্ছি। লিওনেল মেসি গত মৌসুমে প্যারিসে বিশ্বকে আলোকিত করেনি, অন্তত তার হাস্যকর মান দ্বারা এই সত্যটি আড়াল করার কোন চেষ্টা নেই।


এতে কোন সন্দেহ নেই যে রোনালদো এবং মেসি ইতিহাসে সর্বকালের সেরা তিন সেরা ফুটবল খেলোয়াড়ের মধ্যে নামবে, প্রয়াত গ্রেট ডিয়েগো ম্যারাডোনার পাশাপাশি, তবে রোনালদোর ভূমিকা কিছুটা ফুটে উঠলেও, আমরা এখনও পুরোটা প্রত্যক্ষ করছি- মেসির মোটা সংস্করণ।
বার্সেলোনায় একটি অত্যাশ্চর্য ফাইনাল সিজন এবং অবশেষে আর্জেন্টিনার সাথে একটি ট্রফি তুলে নেওয়ার পর মেসি রাজত্বকারী ব্যালন ডি'অর বিজয়ী। তার প্রভাবকে কখনই সন্দেহ করা উচিত নয়, তার প্রতিভা কখনই হ্রাস পায় না।

পিএসজিতে তার রকি শুরু হওয়া সত্ত্বেও, তিনি এখনও চ্যাম্পিয়ন্স লিগ সহ সমস্ত প্রতিযোগিতা জুড়ে 33টি উপস্থিতিতে 11 স্কোর এবং 14 গোলে সহায়তা করার জন্য এটিকে ঘুরিয়ে দিয়েছিলেন। তিনি ইতিমধ্যেই 2022/23 শুরু করেছেন তিনটি খেলায় তিনটি গোল এবং দুটি সহায়তা দিয়ে, যার অর্থ আমরা ছোট উইজার্ডের কাছ থেকে আরও একটি বড় মৌসুম দেখতে পাচ্ছি।
বিশ্বের সেরা ফুটবল খেলোয়াড় কে?


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url