এফান ভিটি ট্যাবলেট এর কাজ কি , এফান ভিটি ট্যাবলেট এর দাম কত

 এফান ভিটি ট্যাবলেট এর কাজ ,এফান ভিটি ট্যাবলেট এর দাম কত

এফান ভিটি ট্যাবলেট এর - Afun VT

উপাদান :এফান® ভিটি ১০০: প্রতিটি ভ্যাজাইনাল ট্যাবলেটে আছে ক্লোট্রিমাজল বিপি ১০০ মি.গ্রা। এফান® ভিটি ২০০: প্রতিটি ভ্যাজাইনাল ট্যাবলেটে আছে ক্লোট্রিমাজল বিপি ২০০ মি.গ্রা.। এফান® ভিটি ৫০০: প্রতিটি ভ্যাজাইনাল ট্যাবলেটে আছে ক্লোট্রিমাজল বিপি ৫০০ মি.গ্রা.।

এফান ভিটি ট্যাবলেট এর কাজ , এফান ভিটি ট্যাবলেট এর দাম কত


এফান ভিটি ট্যাবলেট এর নির্দেশনা :ভ্যাজাইনাল চুলকানি, পূনঃসংক্রমণ মূলক ভ্যাজাইনাল সংক্রমণ (মূলত ভ্যাজাইনাল ক্যানডিডা), ছত্রাক দ্বারা ভ্যাজাইনাইটিস, ক্লোট্রিমাজল এর প্রতি সংবেদনশীল এমন যেকোন ছত্রাক দ্বারা তৈরী ভ্যাজাইনাল প্রদাহে এফান® ভিটি কার্যকর।

এফান ভিটি ট্যাবলেট এর মাত্রা ও ব্যবহারবিধি : এফান® ভিটি ১০০ ও ২০০:


প্রথম সংক্রমণ : ক্যানডিডা ভ্যাজাইনিটিস-এর জন্য সাধারণত তিন দিনের চিকিৎসা যথেষ্ট। পরপর তিন রাতে ২টি করে এফান® ভিটি ১০০ অথবা ১টি করে এফান® ভিটি ২০০ যোনির যতটা ভিতরে সম্ভব প্রয়োগ করতে হবে (এ্যাপ্লিকেটর ব্যবহারের জন্য নির্দেশাবলী দেখুন)। চিৎ হয়ে শুয়ে হাঁটু সামান্য ভাঁজ করা অবস্থায় সবচেয়ে ভালভাবে প্রয়োগ করা যায়।

পুন : সংক্রমণ : সাধারণত ৬ দিনের চিকিৎসা যথেষ্ট। উপরে উলে−খিত জীবাণুগুলো দ্বারা সংঘটিত সংক্রমণের ক্ষেত্রেও ৬ দিনের চিকিৎসা যথেষ্ট। পরপর ৬ রাতে একটি করে এফান ভিটি ১০০ যোনির যতটা ভেতরে সম্ভব প্রয়োগ করতে হবে। প্রয়োজন হলে ২টি করে এফান ভিটি ১০০ (১টি সকালে এবং অপরটি বিকালে) অথবা ১টি এফান ভিটি ২০০ ৬ থেকে ১২ দিনের জন্য ব্যবহার করা যেতে পারে।

এফান ® ভিটি ৫০০ : একক মাত্রা, সম্পূর্ণ চিকিৎসায় একটি ভ্যাজাইনাল ট্যাবলেট। এফান® ভ্যাজাইনাল ট্যাবলেট যোনির যতটা ভিতরে সম্ভব প্রয়োগ করতে হবে। চিৎ হয়ে শুয়ে হাঁটু সামান্য ভাঁজ করা অবস্থায় সবচেয়ে ভালভাবে প্রয়োগ করা যায়। চিকিৎসার সময় সীমা এমনভাবে করতে হবে যেন ঋতুচক্র এড়িয়ে যাওয়া যায় এবং ঋতুচক্র শুরুর পূর্বে চিকিৎসা শেষ করা যায়। পুনঃসংক্রমণ পরিহার করার জন্য, সঙ্গীকেও এফান® ক্রীম ব্যবহার করা উচিৎ। এফান® ভ্যাজাইনাল ট্যাবলেট বর্ণহীন যা অন্তর্বাসকে রঞ্জিত করে না।

এফান ভিটি ট্যাবলেট এর যে সকল ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : ক্লোট্রিমাজল এর প্রতি অতি সংবেদনশীলতার ক্ষেত্রে।

এফান ভিটি ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া : ভ্যাজাইনা দ্বারা ক্লোট্রিমাজল ট্যাবলেট এর তেমন কোন শোষণ হয় না বলে সিস্টেমিক কার্যকারিতা ঘটার সুযোগ কম। ক্লোট্রিমাজল ভ্যাজাইনাল ট্যাবলেট স্থানীয়ভাবে খুব ভাল সহনশীল।

এফান ভিটি ট্যাবলেট এর অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : কোন তথ্য পাওয়া যায়নি।


এফান ভিটি ট্যাবলেট এর প্রয়োগবিধি:
১। না বেধে যাওয়া পর্যন্ত চাপদন্ড A টানুন। অ্যাপ্লিকেটর এর মধ্যে ভ্যাজাইনাল ট্যাবলেটটি স্থাপন করুন।
২। ট্যাবলেট সহ অ্যাপ্লিকেটরটি সাবধানে ভ্যাজাইনার যত ভিতরে সম্ভব প্রবেশ করান।
৩। না থেমে যাওয়া পর্যন্ত চাপদন্ড তে চাপ দিন যাতে ট্যাবলেটটি ভ্যাজাইনার মধ্যে স্থাপিত হয়।
৪। ব্যবহার শেষে অ্যাপ্লিকেটর থেকে চাপদন্ড কে পুরোপুরি টেনে বের করুন। তারপর ইহা হালকা গরম এবং সাবানযুক্ত পানিতে ভালভাবে ধূয়ে শুকিয়ে রাখুন।

এফান ভিটি ট্যাবলেট এর গর্ভকালীন সময়ে ব্যবহার : কেবল মাত্র ডাক্তার কর্তৃক প্রয়োজনীয়তা নির্ধারিত হলেই ক্লোট্রিমাজল গর্ভকালীন সময়ে ব্যবহার করা যাবে।

সরবরাহ :
এফান® ভিটি ১০০: প্রতি বাক্সে আছে অ্যাপ্লিকেটরসহ ৬ টি ভ্যাজাইনাল ট্যাবলেট।
এফান® ভিটি ২০০: প্রতি বাক্সে আছে অ্যাপ্লিকেটরসহ ৩ টি ভ্যাজাইনাল ট্যাবলেট।
এফান® ভিটি ৫০০: প্রতি বাক্সে আছে অ্যাপ্লিকেটরসহ ১ টি ভ্যাজাইনাল ট্যাবলেট।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url