ফেক্সোনা ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Fexona 120 Bangla use

ফেক্সোনা ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Fexona 120 Bangla use


ফেক্সোনা ট্যাবলেট এর ব্যবহার সমূহ ঃ সিজনাল এলার্জিক রাইনাইটিস বা হে ফিভার (ঋতু জনিত এলারজির সমস্যা)

ফেক্সোনা  ট্যাবলেট আমি কি ভাবে এটা গ্রহণ করবাে?
ওষুধটি মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।


ফেক্সোনা ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Fexona 120 Bangla use   ফেক্সোনা ট্যাবলেট এর ব্যবহার সমূহ ঃ সিজনাল এলার্জিক রাইনাইটিস বা হে ফিভার (ঋতু জনিত এলারজির সমস্যা)   ফেক্সোনা  ট্যাবলেট আমি কি ভাবে এটা গ্রহণ করবাে? ওষুধটি মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।  ফেক্সোনা ট্যাবলেট এর ডােজ বৃক্কীয় কার্যকারীতা কমেগেলে, মাত্রা নির্ণয়ে সতর্কতা অবলম্বন করা উচিত এবং এ ক্ষেত্রে বৃক্কীয় কার্যকারীতা পর্যালােচনায় রাখা হিতকর। বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। তাই ডাক্তার যে ভাবে প্রেসক্রিপশনের নির্দেশাবলী দিয়েছেন ঠিক সেই ভাবে ওষুধ গ্রহন করুন।  ফেক্সোনা ট্যাবলেট এর যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। ফেক্সোফেনাডিন বা এর কোন উপাদান এর প্রতি সংবেদনশীল হলে ওষুধটি নির্দেশিত নয়।  ফেক্সোনা ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহােক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছােটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যােগাযােগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মাথা ব্যাথা, মাথা ঘােরা, বমি বমি ভাব। ঘুমের ব্যাঘাত, হার্ট বিট বেড়ে যাওয়া, ডায়রিয়া, স্নায়বিক দুর্বলতা হতে পারে। * সতর্কতা ও সতর্কবাণী   ফেক্সোনা ট্যাবলেট এর সতর্কতা ও সতর্কবাণী। যাদের কিডনি সমস্যা বা যকৃৎ অথবা হার্টে সমস্যা আছে তাদের ক্ষেত্রে ফেক্সোনা ট্যাবলেট সতর্কতা অবলম্বন করতে হবে।  ফেক্সোনা ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার। গর্ভাবস্থায় ফেক্সোফেনাডিন এর নিরাপদ ব্যবহার সম্পর্কে নিশ্চিত জানা যায়নি। গর্ভাবস্থায় ব্যবহারের ক্ষেত্রে এর প্রয়ােজনীয়তা সঠিকভাবে পর্যালােচনা করা প্রয়ােজন। এটি মাতৃদুগ্ধের সাথে নিঃসৃত হয় কিনা তা জানা যায়নি। স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ফেক্সোফেনাডিন ব্যবহারে সতর্কতা অবলম্বন করা উচিত।  ফেক্সোনা ট্যাবলেট এর প্যাক সাইজ & প্রতি পিসের দাম  প্যাক সাইজ : ২০'s pack | প্রতি পিসের দাম : ৫.৫০ টাকা    ফেক্সোনা ১২০ এর কাজ  ফেক্সোনা ১২০ এর দাম   Fexona 120 Price in Bangladesh

 ফেক্সোনা ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Fexona 120 Bangla use

ফেক্সোনা ট্যাবলেট এর ডােজ

বৃক্কীয় কার্যকারীতা কমেগেলে, মাত্রা নির্ণয়ে সতর্কতা অবলম্বন করা উচিত এবং এ ক্ষেত্রে বৃক্কীয় কার্যকারীতা পর্যালােচনায় রাখা হিতকর।
বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। তাই ডাক্তার যে ভাবে প্রেসক্রিপশনের নির্দেশাবলী দিয়েছেন ঠিক সেই ভাবে ওষুধ গ্রহন করুন।

ফেক্সোনা ট্যাবলেট এর যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।

ফেক্সোফেনাডিন বা এর কোন উপাদান এর প্রতি সংবেদনশীল হলে ওষুধটি নির্দেশিত নয়।

ফেক্সোনা ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া
সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহােক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছােটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যােগাযােগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মাথা ব্যাথা, মাথা ঘােরা, বমি বমি ভাব। ঘুমের ব্যাঘাত, হার্ট বিট বেড়ে যাওয়া, ডায়রিয়া, স্নায়বিক দুর্বলতা হতে পারে। * সতর্কতা ও সতর্কবাণী


ফেক্সোনা ট্যাবলেট এর সতর্কতা ও সতর্কবাণী।
যাদের কিডনি সমস্যা বা যকৃৎ অথবা হার্টে সমস্যা আছে তাদের ক্ষেত্রে ফেক্সোনা ট্যাবলেট সতর্কতা অবলম্বন করতে হবে।

ফেক্সোনা ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার
গর্ভাবস্থায় ফেক্সোফেনাডিন এর নিরাপদ ব্যবহার সম্পর্কে নিশ্চিত জানা যায়নি। গর্ভাবস্থায় ব্যবহারের ক্ষেত্রে এর প্রয়ােজনীয়তা সঠিকভাবে পর্যালােচনা করা প্রয়ােজন। এটি মাতৃদুগ্ধের সাথে নিঃসৃত হয় কিনা তা জানা যায়নি। স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ফেক্সোফেনাডিন ব্যবহারে সতর্কতা অবলম্বন করা উচিত।

ফেক্সোনা ট্যাবলেট এর প্যাক সাইজ & প্রতি পিসের দাম

প্যাক সাইজ : ২০'s pack | প্রতি পিসের দাম : ৫.৫০ টাকা


ফেক্সোনা ১২০ এর কাজ

ফেক্সোনা ১২০ এর দাম

Fexona 120 Price in Bangladesh

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url