Finix 20mg কিসের ঔষধ। ফিনিক্স ট্যাবলেট এর কাজ কি,এর দাম কত,এর পার্শ্ব প্রতিক্রিয়া।

  Finix 20mg কিসের ঔষধ।  ফিনিক্স  ট্যাবলেট এর কাজ কি,এর দাম কত,এর পার্শ্ব প্রতিক্রিয়া। Finix 20mg



আসসালামু আলাইকুম প্রিয় দর্শক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে Rabeprazole গ্রুপের  Opsonin Pharma Limited তৈরি   ফিনিক্স  ট্যাবলেট এর  কাজ কি ? এর দাম কত? কি কি রোগের কাজ করে এই ইনজেকশন ইত্যাদি । আমাদের Banglayjanun24.com ওয়েবসাইট এর পোস্ট দেখে যদি আপনার উপকারে আসে তাহলে আমাদের ওয়েবসাইটি অবশ্যই শেয়ার করবেন ।  আমাদের সাথে থাকার জন্য  ধন্যবাদ ।



Finix 20mg কিসের ঔষধ।  ফিনিক্স ট্যাবলেট এর কাজ কি,এর দাম কত,এর পার্শ্ব প্রতিক্রিয়া। Finix 20mg

 ফিনিক্স  ট্যাবলেট কি কাজে ব্যাবহার হয় *******

পেপটিক আলসার এবং ইরোসিভ অথবা আলসারেটিভ গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ এর স্বল্পকালীন চিকিৎসার জন্য।
দিবা ও রাতে বুকজ্বালা এবং অত্যাধিক গ্যাস্ট্রিক জনিত জটিলতা দমনে কাজ করে ।

 ফিনিক্স  ট্যাবলেট আমি কি ভাবে এটা গ্রহণ করবো? ****

ওষুধটি মুখে নিয়ে এক গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া  । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।

 ফিনিক্স  ট্যাবলেট এর ডোজ *****

Rabeprazole ক্যাপসুল না ভেঙ্গে পুরোটাই একবারে সেবন করতে হবে। Rabeprazole ক্যাপসুল খাবারের সাথে বা আলাদাভাবে সেবন করা যেতে পারে। ইরোসিভ অথবা আলসারজনিত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স
রোগের নিরাময়েঃ
দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪-৮ সপ্তাহ সেবন করতে হবে। ৮ সপ্তাহ পর সম্পূর্ণভাবে রোগ নিরাময় না হলে আরও ৮ সপ্তাহ সেবন করতে হবে। ইরোসিভ অথবা আলসারজনিত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স
রোগের নিরাময়কে নিয়ন্ত্রণে রাখতেঃ
দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল। উপসর্গযুক্ত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স রোগের চিকিৎসায় দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪ সপ্তাহ সেবন করতে হবে। ৪ সপ্তাহ পর নিরাময় না হলে আরও ৪ সপ্তাহ সেবন করতে হবে।
ডিওডেনাল আলসার নিরাময়েঃ
দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪ সপ্তাহ সকালের খাবারের পর সেবন করতে হবে। সাধারনত অধিকাংশ রোগীরই ৪ সপ্তাহ পর আলসার নিরাময় হয়। কিন্তু ৪ সপ্তাহ পর নিরাময় না হলে আরও ৪ সপ্তাহ সেবন করতে হবে। প্যাথলজিকাল অতিরিক্ত
এসিড নিঃসরণ যেমন- জলি জ্ঞান-ইলিশন

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে।আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন  তাই ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেই ভাবে ওষুধ গ্রহন করুন।

 ফিনিক্স  ট্যাবলেট যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না *****

যে সব রােগীদের   ফিনিক্স  ট্যাবলেট    প্রতি সংবেদনশীলতা থাকে তাদের জন্য এটা ব্যবহার করা যাবে না

 ফিনিক্স  ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া *******
র‍্যাবেপ্রাজল সোডিয়াম কিছু কিছু ক্ষেত্রে মাথাব্যথা, ডায়রিয়া, পাকস্থলীর পীড়া, কোষ্ঠ্যকাঠিন্য, মুখগহ্বরের শুষ্কতা, ক্ষুধা বৃদ্ধি বা কমে যাওয়া, মাংসপেশীর ব্যথা, ঘুম ঘুমভাব এবং ঝিমানো অনুভূত হতে পারে ।

 ফিনিক্স  ট্যাবলেট এর  সতর্কতা ও সতর্কবাণী******
 অনিদ্রা বা উদ্বেগ, বিভ্রান্তি, ঘাম, কম্পন, মাথা ব্যাথা বা অস্বস্তিবোধ হঠাৎ করে এটা বন্ধ করলে মারাতক প্রত্যাহার উপসর্গ সৃষ্টি করতে পারে ।

 ফিনিক্স  ট্যাবলেট এর ওভারডোজ  *****

আপনি যদি মনে করেন যে আপনি এই ওষুধ অত্যধিক পরিমানে   ফিনিক্স  ট্যাবলেট   ব্যবহার করে ফেলেছেন তবে জরুরি চিকিৎসকের পরামর্শ নিন অথবা হাসপাতালে যোগাযোগ করুন।


 ফিনিক্স  ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার  *****

গর্ভাবস্থায় খিঁচুনির ওষুধ ব্যবহারে শিশুর জন্মগত ত্রুটি দেখা দিতে পারে। স্তন্যদানকালে যে সব মা ক্লোনাজিপাম গ্রহণ করছেন তাদেরক্ষেত্রে বাচ্চাকে বুকের দুধ খাওয়ানো উচিত নয়।

 ফিনিক্স  ট্যাবলেট এর  প্যাক সাইজ & প্রতি পিসের দাম  ******
প্যাক সাইজ:1পিস |প্রতি পিসের দাম : 7.০2 টাকা


সতর্কীকরণ বার্তা ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া কোন প্রকার ওষুধ গ্রহন করে সমস্যা হলে Banglayjanun24.com কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না ।

Tag

 ফিনিক্স কি ঘুমের ঔষধ হিসেবে ব্যবহার করা যায়
 ফিনিক্স  এর কাজ কি
 ফিনিক্স  কিসের ওষুধ
 ফিনিক্স 20 এর কাজ কি
 ফিনিক্স  কিসের ঔষধ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url