হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান Honeymoon Jonno Bisher Sob Cheye Valo Esthan

 হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান A few notable places in the world famous for honeymoon


ফ্রান্সের প্যারিস  কে পৃথিবীর সবচেয়ে রোমান্টিক শহর হিসেবে মনে করা হয় ।  আর তাই হানিমুনের জন্য এটি বেশ জনপ্রিয় ।  হোটেলগুলোতে নবদম্পতির জন্য সারা বছরই বিভিন্ন অফার চালু থাকে।  মনের মত হোটেল খুঁজে পেতে ভোগান্তি পোহাতে হয় না ।এখানে অনেক দর্শনীয় স্থান রয়েছে যা পৃথিবীর আর কোথাও পাওয়া সম্ভব নয় । পুরনো শিল্প ঐতিহাসিক নিদর্শন ভরপুর  শহর টি  হানিমুন কে ভরিয়ে তুলবে যাদুম ক্লাসি রোম্যান্স  ।  
 
উষ্ণ প্রধান দেশগুলোর মধ্যে ভূস্বর্গ নামে অভিহিত বালি । এ  স্থানটিও নবদম্পতিদের পছন্দের শীর্ষে অবস্থান করে  । বালি সংস্কৃতি-ঐতিহ্য আধুনিকতা ও রোমান্স স্বাদ সত্যি আতুলনিও ।  এখানে বেশিরভাগই সবুজের সমারোহে ঘেরা গ্রাম রাস্তায় সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়েন দম্পতিরা  । পাহাড়ের চূড়ায় উঠে রোমান্টিক ব্রেকফাস্ট করার সুযোগ রয়েছে  এখানে । এছাড়া ট্রাকিং করে বাথুর  পর্বতের উপরে সূর্যাস্ত দেখতে যাওয়া যায়  এখানে ।

সৈকতের  ধারে বসে হাত ধরে অলস বিকেল কাটিয়ে দেয়া যায় অনায়াসে । মেজকারিন  দ্বীপ মাঝামাঝি অবস্থান এর  মরিশাসের হানিমুন   জন্য বেশ জনপ্রিয়  । বিশেষভাবে বিবাহিতদের জন্য মজার মজার সব আয়োজন করা হয় ।  এখানেই বিলাসবহুল হোটেল সাদা বালির সৈকতে আবহাওয়ায় যেকোনো নববিবাহিত দম্পতি হানিমুনের দিনগুলো আতি আনন্দের কেটে যায় । মরিশাসের প্রাচীন সমুদ্র আর আশপাশে প্রাকৃতিক সৌন্দর্য বিশেষভাবে আকর্ষিত করে দম্পতিদের ।

হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান A few notable places in the world famous for honeymoon  ফ্রান্সের প্যারিস  কে পৃথিবীর সবচেয়ে রোমান্টিক শহর হিসেবে মনে করা হয় ।  আর তাই হানিমুনের জন্য এটি বেশ জনপ্রিয় ।  হোটেলগুলোতে নবদম্পতির জন্য সারা বছরই বিভিন্ন অফার চালু থাকে।  মনের মত হোটেল খুঁজে পেতে ভোগান্তি পোহাতে হয় না ।এখানে অনেক দর্শনীয় স্থান রয়েছে যা পৃথিবীর আর কোথাও পাওয়া সম্ভব নয় । পুরনো শিল্প ঐতিহাসিক নিদর্শন ভরপুর  শহর টি  হানিমুন কে ভরিয়ে তুলবে যাদুম ক্লাসি রোম্যান্স  ।      উষ্ণ প্রধান দেশগুলোর মধ্যে ভূস্বর্গ নামে অভিহিত বালি । এ  স্থানটিও নবদম্পতিদের পছন্দের শীর্ষে অবস্থান করে  । বালি সংস্কৃতি-ঐতিহ্য আধুনিকতা ও রোমান্স স্বাদ সত্যি আতুলনিও ।  এখানে বেশিরভাগই সবুজের সমারোহে ঘেরা গ্রাম রাস্তায় সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়েন দম্পতিরা  ।  পাহাড়ের চূড়ায় উঠে রোমান্টিক ব্রেকফাস্ট করার সুযোগ রয়েছে  এখানে । এছাড়া ট্রাকিং করে বাথুর  পর্বতের উপরে সূর্যাস্ত দেখতে যাওয়া যায়  এখানে ।   সৈকতের  ধারে বসে হাত ধরে অলস বিকেল কাটিয়ে দেয়া যায় অনায়াসে । মেজকারিন  দ্বীপ মাঝামাঝি অবস্থান এর  মরিশাসের হানিমুন   জন্য বেশ জনপ্রিয়  । বিশেষভাবে বিবাহিতদের জন্য মজার মজার সব আয়োজন করা হয় ।  এখানেই বিলাসবহুল হোটেল সাদা বালির সৈকতে আবহাওয়ায় যেকোনো নববিবাহিত দম্পতি হানিমুনের দিনগুলো আতি আনন্দের কেটে যায় । মরিশাসের প্রাচীন সমুদ্র আর আশপাশে প্রাকৃতিক সৌন্দর্য বিশেষভাবে আকর্ষিত করে দম্পতিদের ।

 হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান Honeymoon Jonno Bisher Sob Cheye Valo Esthan

 হানিমুন এছাড়া প্রকৃতি উপভোগ এর পাশাপাশি আনন্দ বা পার্টি করতে চান তাদের জন্য থাইল্যান্ডের ফুকেট উল্লেখযোগ্য । সেখানকার বড় বড় শপিং সেন্টার চমৎকার সৈকতের ও  জাঁকজমকপূর্ণ বর্ণিল পরিবেশ হানিমুনের যোগ করে নতুন মাত্রার উচ্ছ্বাস  । কেরাবি ম্যানগ্রোভ বনের মধ্য দিয়ে দুজন মিলে নিরুদ্দেশ হওয়া যায় । চাইলে কাপড় স্নোরকেলিং ও স্কুবা ডাইভিং করতে পারেন যে কেউ ।  এছাড়া পড়ানোর ব্যবস্থা রয়েছে জাঁকজমকপূর্ণ রাতের আয়োজনের জন্য এলাকার বেশ খ্যাতি রয়েছে ।


 ইতালির ভেনিস শহরের খালগুলো সৌন্দর্যের জন্য বিশ্বব্যাপী পরিচিত । বর্তমানে দম্পতিদের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে । সারা পৃথিবী হতে দম্পতিরা এখানে তাদের মধুচন্দ্রিমা যাপন করতে ছুটে আসে  , এই শহরের রাস্তার বদল রয়েছে অসংখ্য খাল এসব খালি নৌকায় করে ঘুরে বেরিয়ে রোমহর্ষক অভিজ্ঞতা লাভ করেন দম্পতিরা । এছাড়া এখানকার অন্যতম আকর্ষণ হচ্ছে বিশেষ বৈশিষ্ট্য সিনেমা হানিমুন ওরকম ভালোলাগা ।


হানিমুনের জন্য মালদ্বীপের দারুণ জনপ্রিয়তা রয়েছে । সেখানে রয়েছে সমুদ্রতলের ভালোবাসার মানুষকে নিয়ে দাঁড় করাল ঋফ দেখার সুযোগ । এছাড়া  সার্ফিং করার আকর্ষণীয় ব্যবস্থাও আছে  এখানে ।এখানে মানুষের ভিড় খুব কম হয় । বেশিরভাগ সময়ই শান্তিময় থাকে।  মালদ্বীপ নবদম্পতিরা জাগতিক সব কিছু হলেই কেবল একে অপরের মাঝে হারিয়ে যাবার সুযোগ পান । ঐতিহ্যগত দিক থেকে মালদ্বীপের বৈচিত্র মন্ত্র মুগ্ধ হবার মত ।

সৌন্দর্যে ভরপুর ক্যারিবিয়ান দ্বীপ শুধুমাত্র হানিমুনের জন্য বিখ্যাত নয় অনেক দম্পতিই এখানে তাদের বিয়ের অনুষ্ঠান করে থাকেন  । বেশ কিছু চমৎকার আকর্ষণীয় রেস্টুরেন্ট এবং প্রচুর রদ্ময় সৈকত  সবকিছুই আছে এখানে এসব কারণে ক্যারিবিয়ান দম্পতিদের জন্য এত বেশি আকর্ষনীয়  ।


গ্রিসের সান্তোরিনি  দ্বীপেও প্রচুর নবদম্পতির দেখা মেলে ।  প্রাচীন সাদা ভবন বালুময় সৈকত এবং ইতিহাসের জন্য এটি বিশ্বের অনেক দম্পতিদের কাছে হানিমুনের জন্য প্রিয় স্থান হিসেবে পরিচিত সান্তোরিনি দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্যের এর প্রধান বৈশিষ্ট্য  ।



একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

যোগাযোগ ফর্ম