হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান Honeymoon Jonno Bisher Sob Cheye Valo Esthan

 হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান A few notable places in the world famous for honeymoon


ফ্রান্সের প্যারিস  কে পৃথিবীর সবচেয়ে রোমান্টিক শহর হিসেবে মনে করা হয় ।  আর তাই হানিমুনের জন্য এটি বেশ জনপ্রিয় ।  হোটেলগুলোতে নবদম্পতির জন্য সারা বছরই বিভিন্ন অফার চালু থাকে।  মনের মত হোটেল খুঁজে পেতে ভোগান্তি পোহাতে হয় না ।এখানে অনেক দর্শনীয় স্থান রয়েছে যা পৃথিবীর আর কোথাও পাওয়া সম্ভব নয় । পুরনো শিল্প ঐতিহাসিক নিদর্শন ভরপুর  শহর টি  হানিমুন কে ভরিয়ে তুলবে যাদুম ক্লাসি রোম্যান্স  ।  
 
উষ্ণ প্রধান দেশগুলোর মধ্যে ভূস্বর্গ নামে অভিহিত বালি । এ  স্থানটিও নবদম্পতিদের পছন্দের শীর্ষে অবস্থান করে  । বালি সংস্কৃতি-ঐতিহ্য আধুনিকতা ও রোমান্স স্বাদ সত্যি আতুলনিও ।  এখানে বেশিরভাগই সবুজের সমারোহে ঘেরা গ্রাম রাস্তায় সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়েন দম্পতিরা  । পাহাড়ের চূড়ায় উঠে রোমান্টিক ব্রেকফাস্ট করার সুযোগ রয়েছে  এখানে । এছাড়া ট্রাকিং করে বাথুর  পর্বতের উপরে সূর্যাস্ত দেখতে যাওয়া যায়  এখানে ।

সৈকতের  ধারে বসে হাত ধরে অলস বিকেল কাটিয়ে দেয়া যায় অনায়াসে । মেজকারিন  দ্বীপ মাঝামাঝি অবস্থান এর  মরিশাসের হানিমুন   জন্য বেশ জনপ্রিয়  । বিশেষভাবে বিবাহিতদের জন্য মজার মজার সব আয়োজন করা হয় ।  এখানেই বিলাসবহুল হোটেল সাদা বালির সৈকতে আবহাওয়ায় যেকোনো নববিবাহিত দম্পতি হানিমুনের দিনগুলো আতি আনন্দের কেটে যায় । মরিশাসের প্রাচীন সমুদ্র আর আশপাশে প্রাকৃতিক সৌন্দর্য বিশেষভাবে আকর্ষিত করে দম্পতিদের ।

হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান A few notable places in the world famous for honeymoon  ফ্রান্সের প্যারিস  কে পৃথিবীর সবচেয়ে রোমান্টিক শহর হিসেবে মনে করা হয় ।  আর তাই হানিমুনের জন্য এটি বেশ জনপ্রিয় ।  হোটেলগুলোতে নবদম্পতির জন্য সারা বছরই বিভিন্ন অফার চালু থাকে।  মনের মত হোটেল খুঁজে পেতে ভোগান্তি পোহাতে হয় না ।এখানে অনেক দর্শনীয় স্থান রয়েছে যা পৃথিবীর আর কোথাও পাওয়া সম্ভব নয় । পুরনো শিল্প ঐতিহাসিক নিদর্শন ভরপুর  শহর টি  হানিমুন কে ভরিয়ে তুলবে যাদুম ক্লাসি রোম্যান্স  ।      উষ্ণ প্রধান দেশগুলোর মধ্যে ভূস্বর্গ নামে অভিহিত বালি । এ  স্থানটিও নবদম্পতিদের পছন্দের শীর্ষে অবস্থান করে  । বালি সংস্কৃতি-ঐতিহ্য আধুনিকতা ও রোমান্স স্বাদ সত্যি আতুলনিও ।  এখানে বেশিরভাগই সবুজের সমারোহে ঘেরা গ্রাম রাস্তায় সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়েন দম্পতিরা  ।  পাহাড়ের চূড়ায় উঠে রোমান্টিক ব্রেকফাস্ট করার সুযোগ রয়েছে  এখানে । এছাড়া ট্রাকিং করে বাথুর  পর্বতের উপরে সূর্যাস্ত দেখতে যাওয়া যায়  এখানে ।   সৈকতের  ধারে বসে হাত ধরে অলস বিকেল কাটিয়ে দেয়া যায় অনায়াসে । মেজকারিন  দ্বীপ মাঝামাঝি অবস্থান এর  মরিশাসের হানিমুন   জন্য বেশ জনপ্রিয়  । বিশেষভাবে বিবাহিতদের জন্য মজার মজার সব আয়োজন করা হয় ।  এখানেই বিলাসবহুল হোটেল সাদা বালির সৈকতে আবহাওয়ায় যেকোনো নববিবাহিত দম্পতি হানিমুনের দিনগুলো আতি আনন্দের কেটে যায় । মরিশাসের প্রাচীন সমুদ্র আর আশপাশে প্রাকৃতিক সৌন্দর্য বিশেষভাবে আকর্ষিত করে দম্পতিদের ।

 হানিমুনের জন্য বিখ্যাত বিশ্বের কয়েকটি উল্লেখযোগ্য স্থান Honeymoon Jonno Bisher Sob Cheye Valo Esthan

 হানিমুন এছাড়া প্রকৃতি উপভোগ এর পাশাপাশি আনন্দ বা পার্টি করতে চান তাদের জন্য থাইল্যান্ডের ফুকেট উল্লেখযোগ্য । সেখানকার বড় বড় শপিং সেন্টার চমৎকার সৈকতের ও  জাঁকজমকপূর্ণ বর্ণিল পরিবেশ হানিমুনের যোগ করে নতুন মাত্রার উচ্ছ্বাস  । কেরাবি ম্যানগ্রোভ বনের মধ্য দিয়ে দুজন মিলে নিরুদ্দেশ হওয়া যায় । চাইলে কাপড় স্নোরকেলিং ও স্কুবা ডাইভিং করতে পারেন যে কেউ ।  এছাড়া পড়ানোর ব্যবস্থা রয়েছে জাঁকজমকপূর্ণ রাতের আয়োজনের জন্য এলাকার বেশ খ্যাতি রয়েছে ।


 ইতালির ভেনিস শহরের খালগুলো সৌন্দর্যের জন্য বিশ্বব্যাপী পরিচিত । বর্তমানে দম্পতিদের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে । সারা পৃথিবী হতে দম্পতিরা এখানে তাদের মধুচন্দ্রিমা যাপন করতে ছুটে আসে  , এই শহরের রাস্তার বদল রয়েছে অসংখ্য খাল এসব খালি নৌকায় করে ঘুরে বেরিয়ে রোমহর্ষক অভিজ্ঞতা লাভ করেন দম্পতিরা । এছাড়া এখানকার অন্যতম আকর্ষণ হচ্ছে বিশেষ বৈশিষ্ট্য সিনেমা হানিমুন ওরকম ভালোলাগা ।


হানিমুনের জন্য মালদ্বীপের দারুণ জনপ্রিয়তা রয়েছে । সেখানে রয়েছে সমুদ্রতলের ভালোবাসার মানুষকে নিয়ে দাঁড় করাল ঋফ দেখার সুযোগ । এছাড়া  সার্ফিং করার আকর্ষণীয় ব্যবস্থাও আছে  এখানে ।এখানে মানুষের ভিড় খুব কম হয় । বেশিরভাগ সময়ই শান্তিময় থাকে।  মালদ্বীপ নবদম্পতিরা জাগতিক সব কিছু হলেই কেবল একে অপরের মাঝে হারিয়ে যাবার সুযোগ পান । ঐতিহ্যগত দিক থেকে মালদ্বীপের বৈচিত্র মন্ত্র মুগ্ধ হবার মত ।

সৌন্দর্যে ভরপুর ক্যারিবিয়ান দ্বীপ শুধুমাত্র হানিমুনের জন্য বিখ্যাত নয় অনেক দম্পতিই এখানে তাদের বিয়ের অনুষ্ঠান করে থাকেন  । বেশ কিছু চমৎকার আকর্ষণীয় রেস্টুরেন্ট এবং প্রচুর রদ্ময় সৈকত  সবকিছুই আছে এখানে এসব কারণে ক্যারিবিয়ান দম্পতিদের জন্য এত বেশি আকর্ষনীয়  ।


গ্রিসের সান্তোরিনি  দ্বীপেও প্রচুর নবদম্পতির দেখা মেলে ।  প্রাচীন সাদা ভবন বালুময় সৈকত এবং ইতিহাসের জন্য এটি বিশ্বের অনেক দম্পতিদের কাছে হানিমুনের জন্য প্রিয় স্থান হিসেবে পরিচিত সান্তোরিনি দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্যের এর প্রধান বৈশিষ্ট্য  ।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url