গ্যাসটোনা কিসের ঔষধ?গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে?

গ্যাসটোনা কিসের ঔষধ?গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে?

গ্যাসটোনা ট্যাবলেট এর ব্যবহার সমূহ

ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন •গর্ভপাতের আশংকা • স্বেচ্ছা গর্ভপাতের ইতিহাস থাকলে • মেয়াদের আগেই প্রসবের আশংকা থাকলে

গ্যাসটোনা কিসের ঔষধ?গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে?

গ্যাসটোনা ট্যাবলেট এর ডােজ

ইন্ট্রাইউটেরাইন গ্রোথ রিটারডেশন: দৈনিক ৩টি করে ট্যাবলেট ২ মাস। লক্ষণসমূহের উন্নতি হলে মাত্রা কমানাে যেতে পারে। গর্ভপাতের আশংকা: লক্ষণসমূহ মিলিয়ে না যাওয়া পর্যন্ত দৈনিক ৩টি ট্যাবলেট। স্বেচ্ছা গর্ভপাতের ইতিহাস থাকলে: গর্ভধারণ নিশ্চিত হওয়া মাত্র দৈনিক ১-২টি ট্যাবলেট। আশংকাজনক। সময় পার হওয়ার ১ মাস পর পর্যন্ত ওষুধ খেয়ে যাওয়া উচিত। অকালীন প্রসবের আশংকা: ব্যক্তি বিশেষের উপর নির্ভর করে মাত্রা নির্ধারণ করা উচিত। সাধারণত উচ্চমাত্রা (সর্বোচ্চ দৈনিক ৪০ মি.গ্রা. পর্যন্ত) ব্যবহার করা হয়ে থাকে।


বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। তাই নিজে না নিয়ে ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেই ভাবে ওষুধ গ্রহন করুন।  আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন গ্যাসটোনা ট্যাবলেট ব্যবহার করুন।

গ্যাসটোনা ট্যাবলেট  আমি কি ভাবে এটা গ্রহণ করবাে?

 ওষুধটি মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া  । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।

গ্যাসটোনা ট্যাবলেট এর যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না


অতিসংবেদনশীলতা, “থ্রম্বােফেবাইটিস”, অজানা কারণে যােনী হতে রক্তরণ, অসম্পূর্ণ গর্ভপাত, হরমােনজনিত কার্সিনােমা, | সেরিব্রাল এপােপেক্সি, গর্ভ নিশ্চিত হওয়ার জন্য এবং যকৃতের | তীব্র সমস্যা থাকলে এ ওষুধ ব্যবহার করা উচিত নয়।

গ্যাসটোনা ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহােক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছােটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যােগাযােগ। করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ। দীর্ঘ সময় ধরে এ্যালাইলস্ট্রেনল দিয়ে চিকিৎসা করলে পরিপাকতন্ত্রের কিছু সাধারণ সমস্যা হতে পারে। যেমন- বমি অথবা বমি বমিভাব এবং এপিগ্যাস্ট্রিক অস্বস্তি।

গ্যাসটোনা ট্যাবলেট এর সতর্কতা ও সতর্কবাণী

 কোন রােগীর নিম্নলিখিত সমস্যা থাকলে এ ওষুধ খাওয়ার ব্যাপারে সতর্কতা অবলম্বন করা উচিত: হৃদরােগ, “কনজেস্টিভ হার্ট ফেইলিউর”, “সিক সাইনাস সিন্ড্রোম", করােনারী আর্টারীতে কোন সমস্যা, মৃগীরােগ বা মৃগীরােগজনিত কাপুনি, মূত্রতন্ত্রের

গ্যাসটোনা ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার 

ইহা গর্ভকালীন সময়ে খাওয়ার জন্য নির্দিষ্টভাবে নির্দেশিত। প্রসব পরবর্তী সময়ে এ ওষুধ পরিহার করা উচিত কারণ এটা মাতৃদুগ্ধের সাথে নিঃসৃত হয়ে নবজাতকের সামান্য হলেও ক্ষতি করতে পারে।  ১৬ বছরের নিচে মেয়েদের ক্ষেত্রে গ্যাসটোনা ট্যাবলেট ব্যবহার করা উচিত নয়।

গ্যাসটোনা ট্যাবলেট এরপ্যাক সাইজ & প্রতি পিসের দাম

প্যাক সাইজ : 30's pack | প্রতি পিসের দাম : ৮.০৩ টাকা


গ্যাসটোনা ট্যাবলেট কি কাজ করে

গ্যাসটোনা কি কাজ করে

গ্যাসটোনা টেবলেট কি কাজ করে

গ্যাসটোনা কিসের ঔষধ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url