কি খেলে পেটের বাচ্চা নষ্ট হয়।টেরিমিনেক্স ট্যাবলেট এর কাজ কি?

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম।টেরিমিনেক্স ট্যাবলেট এর কাজ কি?Terminex Tablet price in Bangladesh

আসসালামু আলাইকুম প্রিয় দর্শক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে Mifepristone+Misoprostol গ্রুপের  স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড  তৈরি অমিডন ট্যাবলেটের কাজ কি ? এর দাম কত? কি কি রোগের কাজ করে এই ট্যাবলেট ইত্যাদি । আমাদের Banglayjanun24 ওয়েবসাইট এর পোস্ট দেখে যদি আপনার উপকারে আসে তাহলে আমাদের ওয়েবসাইটি অবশ্যই শেয়ার করবেন ।  আমাদের সাথে থাকার জন্য  ধন্যবাদ । 


টেরিমিনেক্স ট্যাবলেট কি কাজে ব্যাবহার হয় *******


বাচ্চা নষ্ট করার ট্যাবলেট বা জরায়ুস্থ গর্ভাবস্থা নির্মূলে ব্যাবহার করা হয়।

টেরিমিনেক্স ট্যাবলেট এর  ডোজ *****

ডাক্তারের পরামর্শ অনুযায়ী।বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম।টেরিমিনেক্স ট্যাবলেট এর কাজ কি?

এক মাসের বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম।টেরিমিনেক্স   ট্যাবলেট এর কাজ কি?


টেরিমিনেক্স ট্যাবলেট আমি কি ভাবে এটা গ্রহণ করবো? ****

ওষুধটি মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া  । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।

টেরিমিনেক্স ট্যাবলেট কিভাবে কাজ করে?

টেরিমিনেক্স হল দুটি ওষুধের সংমিশ্রণ: Mifepristone এবং Misoprostol, যা গর্ভপাত ঘটায়। মিফেপ্রিস্টোন প্রোজেস্টেরনের প্রভাবকে অবরুদ্ধ করে, একটি প্রাকৃতিক মহিলা হরমোন যা গর্ভাবস্থা বজায় রাখার জন্য প্রয়োজনীয়। এই হরমোনটি ছাড়া, মাসিকের সময় জরায়ুর (গর্ভাশয়ের) আস্তরণ ভেঙে যায় এবং গর্ভাবস্থার বৃদ্ধি বন্ধ করে দেয়। Mifepristone গর্ভপাত ঘটাতে জরায়ুর সংকোচন বাড়ায়।

টেরিমিনেক্স ট্যাবলেট যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না ।

এর কোন উপাদানের প্রতি এলার্জি, কর্টিকস্টেরয়েড দ্বারা।
অনিয়ন্ত্রিত তীব্র শ্বাস কষ্ট, মূত্রশয় বিকল, যকৃত বিকল অথবা | অপুষ্টি অথবা স্তন্যদানকারী রােগীদের ক্ষেত্রে মিফেপ্রিস্টোন কখনােই সেরন করা যাবে না।

টেরিমিনেক্স ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া।

এই ওষুধটি ডায়রিয়া এবং অন্যান্য পেটের সমস্যা ঘটাতে পারে। | মাসিকজনিত সমস্যা হতে পারে। প্রচুর রক্তরণ হয়। জরায়ুর ।সংকোচন অথবা খিচুনি হতে পারে। মাথা ঘােরা। মাথা ব্যাথা। বমিভাব। পেটে ব্যথা। অস্থিরতা। কোষ্ঠকাঠিন্য। ফুসফুসে ও অন্ত্রে ব্যাঘাত।

টেরিমিনেক্স ট্যাবলেট এর সতর্কতা ও সতর্কবাণী

গর্ভবতী মহিলাদের মিসােপ্রােসটল নেয়া উচিত নয়। যেসব ক্ষেত্রে উচ্চ রক্তচাপজনিত জটিলতা ঘটাতে পারে সেসব ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত।

টেরিমিনেক্স ট্যাবলেট এর ওভারডােজ

আপনি যদি মনে ভুলে এই  ওষুধ দুই বা তার অদিক পরিমানে ব্যবহার করে ফেলেছেন, তবে জরুরি হাসপাতালে যােগাযােগ করুন অথবা  চিকিৎসকের পরামর্শ নিন  ।
অতিরিক্ত মাত্রার ক্ষেত্রে যদি খারাপ হয় রােগীর লক্ষণ  তাহলে প্রয়ােজনীয় অনুযায়ী  ব্যবস্থা গ্রহণ করা উচিত। কিছু ওষুধের ক্ষেত্রে গ্যাস্ট্রিক ল্যাভেজের মাধ্যমে পেট খালি করা হয়। রােগীকে সাবধানে পর্যবেক্ষণ করা উচিত (ইসিজি পর্যবেক্ষণ সহ) এবং লক্ষণমূলক এবং সহায়ক চিকিৎসা দেওয়া উচিত।

টেরিমিনেক্স ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার

গর্ভবতী মহিলাদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত। গর্ভবতী হতে পারে এমন মহিলাদের ক্ষেত্রেও এটা ব্যবহার করা উচিত নয়।স্তন্যদানকারী মায়েদের উচিত চিকিৎসকের সাথে পরামর্শকরে ওষুধ সেবনের কিছুদিন স্তন্যদান থেকে বিরত থাকা।

 
টেরিমিনেক্স   ট্যাবলেট এর প্যাক সাইজ & প্রতি পিসের দাম
প্যাক সাইজ : 4's Pack | প্রতি পিসের দাম : ৩০০.০০ টাকা



সতর্কীকরণ বার্তা ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া কোন প্রকার ওষুধ গ্রহন করে সমস্যা হলে Banglayjanun24 কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url