অমিডন ট্যাবলেট এর কাজ কি? অমিডন ট্যাবলেট এর দাম কত? অমিডন ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া ?

অমিডন ট্যাবলেট এর কাজ কি? অমিডন ট্যাবলেট এর দাম কত? অমিডন ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া ?


আসসালামু আলাইকুম প্রিয় দর্শক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে Domperidone গ্রুপের  ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডর তৈরি অমিডন ট্যাবলেটের কাজ কি ? এর দাম কত? কি কি রোগের কাজ করে এই ট্যাবলেট ইত্যাদি । আমাদের Banglayjanun24 ওয়েবসাইট এর পোস্ট দেখে যদি আপনার উপকারে আসে তাহলে আমাদের ওয়েবসাইটি অবশ্যই শেয়ার করবেন ।  আমাদের সাথে থাকার জন্য  ধন্যবাদ ।


অমিডন ট্যাবলেট কি কাজে ব্যাবহার হয় *******


ডিসপেপটিক সিম্পটম কমপেক্স : পেটের উপরের ভাগে ফাঁপা বোধ, পেট ভার বোধ এবং পেটের উপরের অংশে ব্যথা, পেট ফাপা, অল্প খাদ্যে তুষ্টি, বমি বমি ভাব এবং বমি,পাকস্থলী হতে খাদ্য উপরে উঠে আসাসহ বুকজ্বলা , মাইগ্রেন বা খাদ্যাভাস বা রেডিওথেরাপী বাহতে সৃষ্ট তীব্র বমি বমি ভাব এবং বমি প্রতিরোধ ইত্যাদি।



অমিডন ট্যাবলেট আমি কি ভাবে এটা গ্রহণ করবো? **** 

 
ওষুধটি মুখে নিয়ে এক গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া  । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।


অমিডন ট্যাবলেট এর ডোজ *****
খাদ্য গ্রহণের ১৫-৩০ মিনিট পূর্বে ১০-২০ মি.গ্রা. প্রতি ৮ ঘন্টা অন্তর।বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। তাই ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেই ভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন না হলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে  

অমিডন এর কাজ কি। অমিডন ট্যাবলেট এর দাম কত?
অমিডন ট্যাবলেট যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না *****
যে সব রােগীদের অমিডন ট্যাবলেট  প্রতি সংবেদনশীলতা থাকে তাদের জন্য এটা ব্যবহার করা যাবে না।


অমিডন ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া *******
সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে.যাইহোক,অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ শুস্ক মুখ, ডায়রিয়া, ঘুমঘুম ভাব, দুর্বলতা, দুশ্চিন্তা, চুলকানি, ত্বকে ফুসকুড়ি ।


অমিডন ট্যাবলেট এর  সতর্কতা ও সতর্কবাণী******
শিশুদের ক্ষেত্রে এক্সট্রা-পিরামিডাল রিয়্যাকশনের সম্ভাবনা থাকলে এবং যকৃতের সমস্যায় ডমপেরিডোন সতর্কতার সাথে ব্যবহার করা উচিত।
নবজাতক শিশুদের ক্ষেত্রে ডমপেরিডোন ব্যবহার নিষিদ্ধ। গ্যাস্ট্রো-ইন্টেসটাইনাল হেমোরেজ, মেকানিক্যাল অবস্ট্রাকশন বা পারফোরেশনের মত গ্যাস্ট্রিক সমস্যায় এবং প্রােল্যাকটিন নিঃসরণের পিটুইটারী টিউমারে ব্যবহার নিষিদ্ধ।


অমিডন ট্যাবলেট এর ওভারডোজ  *****

আপনি যদি মনে করেন যে আপনি এই ওষুধ অত্যধিক পরিমানে অমিডন ট্যাবলেট ব্যবহার করে ফেলেছেন তবে জরুরি চিকিৎসকের পরামর্শ নিন অথবা হাসপাতালে যোগাযোগ করুন।
অতিরিক্ত মাত্রার ক্ষেত্রে, রোগীর লক্ষণ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত।


অমিডন ট্যাবলেট এর গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে ব্যবহার  *****
গর্ভবতী মহিলাদের জন্য অনুমোদিত নয় অমিডন ট্যাবলেট ।  মাতৃদুগ্ধে এটা খুব অল্প পরিমাণে নিঃসৃত হওয়ায় নবজাতকের ক্ষতির সম্ভাবনা থাকে না।


অমিডন ট্যাবলেট এর  প্যাক সাইজ & প্রতি পিসের দাম  ******
প্যাক সাইজ:১০০পিস |প্রতি পিসের দাম : ৩.০০ টাকা


সতর্কীকরণ বার্তা ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া কোন প্রকার ওষুধ গ্রহন করে সমস্যা হলে banglayjanun24 কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url