ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Tryptin 25mg use in bangla

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া  Tryptin 25 Tablet er kaj ki


আসসালামু আলাইকুম প্রিয় দর্শক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে Amitriptyline Hydrochloride গ্রুপের  স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড  তৈরি অমিডন ট্যাবলেটের কাজ কি ? এর দাম কত? কি কি রোগের কাজ করে এই ট্যাবলেট ইত্যাদি । আমাদের Banglayjanun24 ওয়েবসাইট এর পোস্ট দেখে যদি আপনার উপকারে আসে তাহলে আমাদের ওয়েবসাইটি অবশ্যই শেয়ার করবেন ।  আমাদের সাথে থাকার জন্য  ধন্যবাদ । 


ট্রিপটিন ২৫ ট্যাবলেট কি কাজে ব্যাবহার হয় ******* 

 বিষন্নতাজনিত অসুস্থতা, বিশেষত মানসিক দুশ্চিন্তা এবং মূত্রের বেগ ধারণে অক্ষমতা বিশেষত শিশুদের রাত্রিকালীন শয্যায় মূত্রত্যাগের চিকিৎসায় ব্যবহৃত হয়।



ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর মাত্রা ও ব্যবহার বিধি **** : 

বিষন্নতায় : ২৫-৫০ মি.গ্রাম. প্রতিদিন বিভক্তমাত্রায় ও একক মাত্রায় ঘুমানোর পূর্বে। রাত্রিকালীন শয্যায় মূত্রত্যাগ: ৬-১০ বছর: ১০- ২০ মি.গ্রাম. ঘুমানোর পূর্বে। ১১-১৬ বছর: ২৫-৫০ মি.গ্রাম. ঘুমানোর পূর্বে ৩ মাস পর্যন্ত।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট  আমি কি ভাবে এটা গ্রহণ করবাে?:****

ওষুধটি মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন কোন সমস্যা ছাড়া  । ওষুধটি চুষে খাওয়া বা ভেঙ্গে বা গুড়া করে খাওয়া যাবেনা ওষুধটি মুখে নিয়ে পানি দিয়ে গিলে খেতে হবে  ।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর কাজ কি,দাম,পার্শ্ব প্রতিক্রিয়া Tryptin 10 Tablet Bangla use


ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না :****

মৃগীরোগীদের ক্ষেত্রে, গ্লুকোমা, মূত্র প্রতিবন্ধকতা, প্রোস্ট্যাটিক হাইপারট্রফি, বহুমূত্র, গর্ভাবস্থায় সাবধানতার সাথে ব্যবহার করা উচিত।

ট্রিপটিন ২৫  ট্যাবলেট এর ওভারডােজ:****

আপনি যদি মনে করেন যে আপনি এই ওষুধ অত্যধিক পরিমানে ব্যবহার করে ফেলেছেন তবে জরুরি চিকিৎসকের পরামর্শ নিন অথবা হাসপাতালে যােগাযােগ করুন।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া :****

রক্ত চাপ কমে যাওয়া, সিনকোপ, বুক ধড়ফড় করা, হেলুসিনেশন, আলোক সংবেদনশীলতা, মাথা ঝিম ঝিম করা, দুর্বলতা, অবসাদ এবং ওজন কমে যাওয়া।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া :মনোএমাইন অক্সিডেজ ইনহিবিটর, এড্রিনালিন, কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র নিসেত্মজকারক, এলকোহল এবং সিমেটেডিন।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : ****

গর্ভাবস্থায় অনুমোদিত নয়। নবজাতকের মারাত্মক রকমের ক্ষতিকর প্রভাবের জন্য সিদ্ধান্ত নিতে হবে যে স্তন্যদান থেকে বিরত থাকবে অথবা ওষুধ সেবন বন্ধ করতে হবে।

ট্রিপটিন ২৫ ট্যাবলেট এর প্যাক সাইজ & প্রতি পিসের দামঃ****
প্যাক সাইজ:২০০'s pack | প্রতি পিসের দাম : ১.৭৬ টাকা   


সতর্কীকরণ বার্তা ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া কোন প্রকার ওষুধ গ্রহন করে সমস্যা হলে Banglayjanun24 কর্তৃপক্ষ দায়ভার বহন করবে না ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url