অক্সিজেন সিলিন্ডার দাম কত 2023 অক্সিজেন সিলিন্ডার ভাড়া ও কোথায় পাওয়া যায় Oxygen Cylinder Dam Koto

অক্সিজেন সিলিন্ডার দাম কত 2023 অক্সিজেন সিলিন্ডারের দাম কত


মেডিকেল অক্সিজেন হল উচ্চ বিশুদ্ধতার অক্সিজেন যা চিকিৎসার জন্য ব্যবহার করা হয় এবং মানবদেহে ব্যবহারের জন্য তৈরি করা হয়। চিকিৎসা অক্সিজেন সিলিন্ডারে অক্সিজেন গ্যাসের উচ্চ বিশুদ্ধতা থাকে। দূষণ রোধ করতে সিলিন্ডারে অন্য কোন ধরনের গ্যাসের অনুমতি নেই। মেডিকেল অক্সিজেনের জন্য অতিরিক্ত প্রয়োজনীয়তা এবং নিয়ম রয়েছে, যার মধ্যে একজন ব্যক্তির মেডিকেল অক্সিজেন অর্ডার করার জন্য প্রেসক্রিপশন থাকা প্রয়োজন। মেডিকেল অক্সিজেন বিভিন্ন সেটিংসে ব্যবহৃত হয়। 

অক্সিজেন সিলিন্ডার দাম কত 2022 অক্সিজেন সিলিন্ডার ভাড়া

 

সাধারণত মেডিকেল অক্সিজেন হাসপাতাল এবং ক্লিনিকের মতো চিকিৎসা সুবিধাগুলিতে পরিচালিত হয়। এটি এনেস্থেশিয়া, জরুরী অবস্থার জন্য প্রাথমিক চিকিৎসা পুনরুত্থান, যারা নিজেরাই শ্বাস নিতে পারে না তাদের জন্য জীবন সহায়তা এবং অক্সিজেন থেরাপির সময় ব্যবহার করা হয়।

আমরা যদি এখন বিশ্বের বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তা করি, অক্সিজেন সিলিন্ডার আমাদের জন্য, কোভিড রোগীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই মহামারী পরিস্থিতিতে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস যা আমাদের হাসপাতালের ক্লিনিক, ফার্মাসিতে সংরক্ষণ করা উচিত।

একটি অক্সিজেন সিলিন্ডারে যা থাকে: 

 অক্সিজেন সিলিন্ডারে চাপে অক্সিজেন থাকে এবং সিলিন্ডারটি ক্ষয় হওয়ার সাথে সাথে চাপ পরিমাপক ধীরে ধীরে পড়ে যায়। একটি পূর্ণ আকারের ই সিলিন্ডারে আনুমানিক 680 লিটার গ্যাস থাকে। মেডিকেল অক্সিজেন, তরল বা গ্যাস আকারে, এটি একটি অক্সিডাইজিং এজেন্ট যা সঠিকভাবে পরিচালনা না করলে আগুন বা বিস্ফোরণ ঘটতে পারে।

অক্সিজেনের একটি সিলিন্ডার কতক্ষণ স্থায়ী হবে: ই ট্যাঙ্ক হল একটি 3-ফুট লম্বা অ্যালুমিনিয়াম ট্যাঙ্ক যার ওজন প্রায় 8 পাউন্ড এবং এটি প্রস্তুতকারকের উপর নির্ভর করে সংকুচিত অক্সিজেন গ্যাসের 2,200-3,000 PSI থেকে যেকোনো জায়গায় বহন করে। যদি ক্রমাগত 2v লিটার প্রতি মিনিটে ব্যবহার করা হয়, একটি E ট্যাঙ্ক প্রায় 5-6 ঘন্টা স্থায়ী হবে। অক্সিজেন সিলিন্ডার সাধারণত অ্যালুমিনিয়াম ইত্যাদি ধাতু দিয়ে তৈরি হয়। এই সিলিন্ডারগুলির নিজস্ব আয়ু থাকে এবং সময়ের সাথে সাথে শেষ হয়ে যেতে পারে। এইভাবে তারা একটি মেয়াদ শেষ হওয়ার তারিখ বহন করে যাতে আপনি সময়ের মধ্যে সিলিন্ডার ব্যবহার, বিনিময় বা প্রতিস্থাপন করতে পারেন।

একটি অক্সিজেনের ট্যাঙ্কের দাম কত:  একটি সংকুচিত অক্সিজেন ট্যাঙ্কের দাম প্রতিদিন প্রায় চারশত বা চারশত তিরিশেক। রিপোর্ট অনুসারে, সুপ্রিম কোর্টের দ্বারা করা কঠোর পর্যবেক্ষণ এবং কেন্দ্রের গৃহীত বিভিন্ন বিধিনিষেধমূলক ব্যবস্থা সত্ত্বেও রাজ্য সরকার, মজুতদার এবং কালোবাজারিরা বেআইনিভাবে একটি অক্সিজেন সিলিন্ডার অত্যধিক মূল্যে বিক্রি করে চলেছে এবং বলা হয় যে একটি সম্পূর্ণ সিলিন্ডারের জন্য 30,000 থেকে 35000 টাকা পর্যন্ত চার্জ নিচ্ছে যার দাম সাধারণত 1500 থেকে 2000 এর মধ্যে হয়৷


অক্সিজেন সিলিন্ডার এর দাম
অক্সিজেন সিলিন্ডার ভাড়া
অক্সিজেন সিলিন্ডার প্রাইস
অক্সিজেন সিলিন্ডার রিফিল   


অক্সিজেন সিলিন্ডারের ধরন:

B – টাইপ(10) লিটার খালি শিল্প অক্সিজেন গ্যাস সিলিন্ডার
জাম্বো ডি-টাইপ (46.7) লিটার) ভরা অক্সিজেন সিলিন্ডার
B-টাইপ (10 লিটার) ভরা অক্সিজেন সিলিন্ডার
ব্যথা উপশম গ্যাস, প্যাকেজিং ধরনের সিলিন্ডার
A-টাইপ (4.5 লিটার) খালি মেডিকেল অক্সিজেন গ্যাস সিলিন্ডার
জাম্বো ডি-টাইপ (46.7) লিটার) খালি মেডিকেল অক্সিজেন সিলিন্ডার


বিডিতে অক্সিজেন সিলিন্ডারের দাম: অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, সরবরাহকারী কোম্পানি লিন্ডে বাংলাদেশ একটি অক্সিজেন সিলিন্ডার সেট বিক্রি করছে 26,522 টাকায়। একটি 1,400-লিটার সিলিন্ডারের দাম 16,100 টাকা, অক্সি থেরাপি সেট 8,970 টাকা, ফেস মাস্ক 161 টাকা, নাকের ক্যানুলা 104 টাকা এবং ট্রলি 1,087 টাকা, যেখানে অক্সিজেন রিফিল চার্জ 100 টাকা।

মেডিকেল অক্সিজেন পরিষেবা : লিন্ডে বি বাংলাদেশ সহজে ব্যবহারযোগ্য সিলিন্ডারে উচ্চমানের মেডিকেল অক্সিজেন সরবরাহ করে।


মেডিকেল অক্সিজেন সিলিন্ডারের বিবরণ:

সিলিন্ডার ক্ষমতা: 1.4 কিউবিক মিটার

একটি সিলিন্ডার 10-11 ঘন্টা একটানা 2 লিটার/ মিনিটে ব্যবহার করা যেতে পারে।

ক্রয় এবং ভাড়ার বিকল্প:

বিকল্প এক: সম্পূর্ণ সিলিন্ডার সেট কেনা – ভ্যাট সহ TK.26,522
বিকল্প দুই: ভাড়া
দৈনিক ভাড়া: টাকা। 25,00+ 15% ভ্যাট

সিকিউরিটি ডিপোজিট: সম্পূর্ণ সিলিন্ডার সেটের জন্য TK.25000।

B – টাইপ(10) লিটার খালি শিল্প অক্সিজেন গ্যাস সিলিন্ডার

পণ্যের বর্ণনা :

জলের ক্ষমতা: বি টাইপ 10 লিটার।

কাজের চাপ: 150 kgf/সেমি

সিলিন্ডারের ধরন: খালি

বৈশিষ্ট্য: ফ্লোমিটার সহ

 গ্যাস ক্ষমতা: 1500 ইটার

সিলিন্ডার উপাদান: ইস্পাত

মূল্য: 10,000


অক্সিজেন সিলিন্ডার মূল্য
অক্সিজেন সিলিন্ডার কোথায় পাওয়া যায়
অক্সিজেন সিলিন্ডার দাম
অক্সিজেন সিলিন্ডার ব্যবহারের নিয়ম


ষাঁড়ের নাক টাইপ রেগুলেটর সহ অক্সিজেন সিলিন্ডার 10 লিটার, মাস্ক সহ হিউমিডিফায়ার বোতল।

জাম্বো ডি-টাইপ লিটার খালি মেডিকেল অক্সিজেন সিলিন্ডার : জাম্বো অক্সিজেন সিলিন্ডার এ প্রায় 7000 লিটার অক্সিজেন থাকে। এটি ডি টাইপ অক্সিজেন সিলিন্ডার, 7000 লিটার অক্সিজেন সিলিন্ডার, 7 ঘনমিটার অক্সিজেন সিলিন্ডার এবং বড় অক্সিজেন সিলিন্ডার নামেও পরিচিত। জাম্বো অক্সিজেন সিলিন্ডারগুলি রঙিন কোডেড, শুধুমাত্র অক্সিজেনের জন্য ব্যবহার করা হবে৷ d আকার হল একটি ছোট সিলিন্ডার যা প্রায়শই একটি অ্যাম্বুলেন্স স্ট্রেচারের পাশে বাঁধা থাকে এবং 13 700 kpa-এ 340 লিটার অক্সিজেন ধারণ কর।

অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, সরবরাহকারী কোম্পানি লিন্ডে বাংলাদেশ

একটি অক্সিজেন সিলিন্ডার সেট বিক্রি করছে 26,522 টাকায়। একটি 1,400-লিটার সিলিন্ডারের দাম 16,100 টাকা, অক্সি থেরাপি সেট টাকা, 8,970, ফেস মাস্ক, 161 টাকা, নাকের ক্যানুলা টাকা, 104 এবং ট্রলি, 1,087 টাকা, যখন অক্সিজেন রিফিল চার্জ 100 টাকা।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url